Advertisement
০২ মে ২০২৪
maharashtra

Maharashtra Murder: রসায়নবিদকে খুন করে ‘বিরিয়ানি পার্টি’তে উদ্‌যাপন! আদালতে জানাল এনআইএ

রসায়নবিদ উমেশ কোলহেকে খুন করে বিরিয়ানি খেয়ে উদ্‌যাপন করেছিলেন অভিযুক্তেরা। শুক্রবার মুম্বইয়ের একটি বিশেষ আদালতকে এমনটাই জানিয়েছে এনআইএ।

খুন হওয়া রসায়নবিদ।

খুন হওয়া রসায়নবিদ। সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ০৯:১১
Share: Save:

অমরাবতীর রসায়নবিদ উমেশ কোলহেকে খুন করে বিরিয়ানি খেয়ে উদ্‌যাপন করেছিলেন অভিযুক্তেরা। শুক্রবার মুম্বইয়ের একটি বিশেষ আদালতে এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। এনআইএ-র তরফে অভিযুক্তদের হেফাজতে নেওয়ার আবেদনও জানানো হয়। এর পরই ১২ অগস্ট পর্যন্ত অভিযুক্তদের এনআইএ হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। অভিযুক্ত মৌলভি মুশফিক আহমেদ এবং আব্দুল আরবাজকে বুধবার অমরাবতী থেকে গ্রেফতার করা হয়।

এনআইএ দাবি করেছে, খুন করার পরে অভিযুক্তেরা ‘বিরিয়ানি পার্টি’র আয়োজন করেছিলেন। সেখানেই উপস্থিত ছিলেন মুশফিক এবং আব্দুল। এই ‘বিরিয়ানি পার্টি’-তে আর কে কে উপস্থিত ছিলেন, তা-ও তদন্ত করে দেখা হচ্ছে বলে এনআইএ-র তরফে আদালতে জানানো হয়েছে।

এনআইএ আধিকারিকরা আরও জানান, খুনের পর এই ঘটনার ‘মাস্টারমাইন্ড’ শেখ ইরফানের সঙ্গে কথাও বলেন অভিযুক্ত মুশফিক।

উমেশকে খুন করার জন্য যাবতীয় জিনিসপত্র সরবরাহ করেছিলেন আহমেদ। আরবাজ নজর রাখছিলেন খুন করার সময় আশপাশে কেউ আছে কি না, তার উপর। এনআইএ আদালতে এ-ও জানিয়েছে যে, এই দু’জন অপরাধ করার পরে অন্য অভিযুক্তদের পালাতে সাহায্য করেছিলেন।

অভিযুক্তদের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ)-র আওতায় মামলা রুজু করা হয়েছে।

প্রসঙ্গত, কোলহেকে ২১ জুন মহারাষ্ট্রের অমরাবতী শহরে খুন করা হয়। বিজেপি নেতা নূপুর শর্মাকে সমর্থন করে নেটমাধ্যমে একটি পোস্ট শেয়ার করেন তিনি। এর পরই তিনি খুন হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

maharashtra Death Chemistry Nupur Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE