Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
Ravi Kishan

Ravi Kishan: চার সন্তানের বাবা বিজেপি সাংসদ রবি কিশন চান, জনসংখ্যায় রাশ টেনে এগিয়ে যাক ভারত!

অভিনেতা রবি কিশন বিজেপির লোকসভা সাংসদ। উত্তরপ্রদেশ গোরক্ষপুর কেন্দ্র থেকে জয়ী রবির তিন কন্যা এবং এক পুত্রসন্তান রয়েছে।

রবি কিশন।

রবি কিশন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১৯:৪৭
Share: Save:

অভিনেতা থেকে সাংসদ হওয়া বিজেপির রবি কিশন জানিয়েছেন, তিনি চলতি বাদল অধিবেশনে জনসংখ্যা নিয়ন্ত্রণের একটি বিল আনতে চান। কারণ তিনি মনে করেন ভারতের ক্রমবর্ধমান জনসংখ্যাই দেশের উন্নতির পথে মূল অন্তরায়। এই বাধাটুকু কাটিয়ে উঠতে পারলেই ভারত ‘বিশ্বগুরু’ বা বিশ্বের নেতার পর্যায়ে উন্নীত হবে।

ভোজপুরী সিনেমার তারকা রবি বলিউডেও অভিনয় করেছেন। গত ২০১৯ সালের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের গোরক্ষপুর কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জয়ী রবি নিজে চার সন্তানের পিতা। তিনি এবং তাঁর স্ত্রী প্রীতির তিন কন্যা এবং এক পুত্রসন্তান।

রবি এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, বিরোধীদের জন্য তিনি ওই বিল লোকসভায় আনতে পারেননি। তবে তিনি চান বিরোধীরা তাঁর বিলের বিরোধিতা করার আগে তাঁর যুক্তি টুকু শুনুক।

কী যুক্তি? তার ইঙ্গিতও দিয়েছেন রবি। তিনি বলেন, ভারতের জনসংখ্যা এখনই নিয়ন্ত্রণ করা অত্যন্ত জরুরি। কারণ যে হারে দেশের জনসংখ্যা বাড়ছে, তাতে যে কোনও মুহূর্তে জনবিস্ফোরণ ঘটতে পারে। অথচ জনসংখ্যা নিয়ন্ত্রণ করে ভারত অনেক ক্ষেত্রে এগিয়ে যেতে পারে।

যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের প্রতিমন্ত্রী ভারতী প্রবীন পওয়ার জানিয়েছেন, কেন্দ্র এখনই জনসংখ্যা নিয়ন্ত্রণের ব্যাপারে বড় কোনও পদক্ষেপ করার কথা ভাবছে না। সরকার ২০৪৫ সালের মধ্যে বিষয়টি সমাধানের ব্যাপারে চিন্তাভাবনা করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.