Advertisement
১৩ জুন ২০২৪
Bihar

Agnipath: অশান্ত বিহার! অগ্নিপথ-প্রতিবাদে আরও এক বিজেপি কার্যালয় জ্বালিয়ে দেওয়া হল

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদ ঘিরে উত্তপ্ত বিহার। শুক্রবার আরও একটি বিজেপি কার্যালয়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠল বিক্ষোভকারীদের বিরুদ্ধে।

ছবি টুইটার।

ছবি টুইটার।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৮:৩০
Share: Save:

মোদী সরকারের অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদ ঘিরে বিহারের পরিস্থিতি ক্রমশ অগ্নিগর্ভ হচ্ছে। শুক্রবার আরও একটি বিজেপি কার্যালয় জ্বালিয়ে দেওয়া হল। মাধেপুরায় পদ্ম শিবিরের একটি কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে বিক্ষোভকারীদের বিরুদ্ধে।

অগ্নিপথ প্রকল্পে চুক্তিভিত্তিক সেনা নিয়োগের বিরোধিতায় বৃহস্পতিবার থেকে দফায় দফায় অশান্তির খবর পাওয়া গিয়েছে বিহার থেকে। একাধিক গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে। আগুন ধরিয়ে দেওয়া হয় ট্রেনে। আরা স্টেশনে ভাঙচুর, লুটের অভিযোগে ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

গতকালের পর শুক্রবারও বিহারের পরিস্থিতি উত্তপ্ত রয়েছে। সে রাজ্যের বিহিয়া স্টেশনে বিক্ষোভ চলে। স্টেশনের ইন-চার্জ ও এক সংবাদকর্মী জখম হয়েছেন বলে খবর। কুলহারিয়া স্টেশনও তছনছ করার অভিযোগ উঠেছে। সমস্তিপুরে একটি ট্রেনে আগুন লাগিয়ে দেওয়া হয়। বেগুসরাই স্টেশনে ইটবৃষ্টিরও অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার নওয়াদা জেলায় বিজেপির কার্যালয় জ্বালিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। আটুয়া রোডের ওই কার্যালয়ের ভিতরে বিক্ষোভকারীরা টায়ার জ্বালিয়ে দেন বলে অভিযোগ। বিজেপি কর্মীদের দাবি, তালা ভেঙে কার্যালয়ের মধ্যে ঢোকেন হামলাকারীরা। তার পরই তাঁরা আগুন লাগিয়ে দেন।

অন্য দিকে, অগ্নিপথ-বিক্ষোভে সেকেন্দরাবাদে পুলিশের গুলিতে এক বিক্ষোভকারীর মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও কয়েকজন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Bihar Agnipath Agnipath Scheme BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE