Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
Agnipath Scheme

Agnipath Scheme: ‘সব পরিশ্রম বিফলে যাবে, অগ্নিপথ তুলে নিন’, আধিকারিকের কাঁধে মাথা রেখে কেঁদে ফেললেন যুবক

যুবকটির আর্জি ভিতর থেকে নাড়িয়ে দিয়েছিল আধিকারিককেও। তিনি বলেন, “বেটা, তোমরা স্মারকলিপি দাও। সরকারের কাছে আমরা সেটি পৌঁছে দেব।”

কান্নায় ভেঙে পড়ছেন এক চাকরিপ্রার্থী।

কান্নায় ভেঙে পড়ছেন এক চাকরিপ্রার্থী।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১৪:৫৫
Share: Save:

চার বছরের পরিশ্রম ব্যর্থ হয়ে যাবে। কেরিয়ার নষ্ট হয়ে যাবে। অগ্নিপথের বিরোধিতায় নামা হরিয়ানার এক যুবক সরকারি আধিকারিকের কাঁধে মাথা রেখে কান্নায় ভেঙে পড়ে এমনটাই বললেন। দেশ জুড়ে যখন অগ্নিপথ বিক্ষোভে আগুন জ্বলছে, ভাঙচুর চালানো হচ্ছে, ঠিক সেই সময়েই হরিয়ানার পানিপতে ধরা পড়ল অন্য রকম ছবি।

পানিপতে জেলাশাসকের দফতরের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন কয়েকশো চাকরিপ্রার্থী। পুলিশ এসে বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। বিক্ষোভকারীদের বোঝানোর জন্য সেখানে হাজির হয়েছিলেন সরকারের এক শীর্ষস্তরের আধিকারিক। ভিড়ের মধ্যে থেকে হঠাৎ এক যুবক এগিয়ে আসেন ওই আধিকারিকের দিকে। পুলিশ তখন তাঁকে সরিয়ে দিতে ব্যস্ত। কিন্তু সকলকে চমকে দিয়েই ওই আধিকারিককে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন ওই যুবক।

আধিকারিককে ওই যুবক বলেন, “চার বছর ধরে নিজেকে তৈরি করেছি সেনাবাহিনীতে যোগ দেওয়ার জন্য। সেনায় যোগ দেওয়া আমার স্বপ্ন। তিল তিল করে এত বছর ধরে গড়ে তোলা সেই স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যাবে। আমার কেরিয়ার নষ্ট হয়ে যাবে। আঙ্কল, অগ্নিপথ বন্ধ করুন।” যুবকটির এই আর্জি ভিতর থেকে নাড়িয়ে দিয়েছিল আধিকারিককেও। তিনিও আবেগপ্রবণ হয়ে পড়েন। যুবককে সান্ত্বনা দিয়ে তিনি বলেন, “বেটা, তোমরা আমাদের স্মারকলিপি দাও। সরকারের কাছে আমরা সেই স্মারকলিপি পৌঁছে দেব।”

অগ্নিপথের আগুন ছড়িয়েছে হরিয়ানাতেও। গত দু’দিন ধরে এই রাজ্যও এই প্রকল্পের বিরোধিতায় বেশ উত্তপ্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.