Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Agnipath

Agnipath Scheme: বালিয়ায় জ্বলল ট্রেন, ভাঙচুর স্টেশনে, তবুও ‘অগ্নিপথে’ হাঁটার পরামর্শ যোগীর!

রাজ্য সরকার পুলিশ ও অন্যান্য পরিষেবাগুলিতে অগ্নিবীরদের অগ্রাধিকার দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১০:১২
Share: Save:

বিহারের পর এ বার ট্রেনে আগুন উত্তরপ্রদেশে। নরেন্দ্র মোদী সরকারের অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে আন্দোলনকারী যুবকেরা শুক্রবার সকালে পূর্ব-উত্তরপ্রদেশের বালিয়া স্টেশনে একটি ট্রেনে আগুন জ্বালিয়ে দেন। ভাঙচুর করা হয় রেলস্টেশন। পুলিশ এবং রেলরক্ষী বাহিনীর সদস্যেরা দ্রুত গিয়ে জ্বলন্ত কামরাগুলি সরিয়ে নিয়ে পরিস্থিতি সামলেছেন।

অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে বৃহস্পতিবার থেকে উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকায় বিক্ষোভ শুরু হয়েছে। উত্তেজনার এই আবহেই শুক্রবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অগ্নিপথ প্রকল্পের সমর্থনে সরব হয়েছেন।

শুক্রবার যোগী নেটমাধ্যমে লেখেন— ‘অগ্নিপথ যোজনা যুবকদের জীবনে একটি নতুন মাত্রা এনে দেবে। পাশাপাশি, তাদের ভবিষ্যৎকে দেবে সোনালি আভা। যুবকদের বলছি, কোনও প্ররোচনায় পা না দিতে। আমাদের অগ্নিবীররা ভারতমাতার সেবা করার জন্য দৃঢ়প্রতিজ্ঞ হবে। হয়ে উঠবে জাতির অমূল্য সম্পদ। রাজ্য সরকার পুলিশ ও অন্যান্য পরিষেবাগুলিতে অগ্নিবীরদের অগ্রাধিকার দেবে।’

যোগীর প্রতিশ্রুতির পাশাপাশি চলছে প্রশাসনিক প্রস্তুতিও। অগ্নিপথ বিরোধী আন্দোলন দমনের জন্য শুক্রবার রাজ্য জুড়ে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। বিজেপি মুখপাত্র (বর্তমানে সাসপেন্ডেড) নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে গত দু’টি শুক্রবারই উত্তরপ্রদেশের বিভিন্ন শহরে হিংসা ছড়িয়েছিল। এই পরিস্থিতিতে অগ্নিপথ-কাণ্ডে আইনশৃঙ্খলা পরিস্থিতির গুরুতর অবনতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বালিয়ার জেলাশাসক সৌম্য অগ্রবাল বলেছেন, ‘‘পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামলেছে। অপরাধীরা ছাড় পাবে না।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE