Advertisement
০৬ মে ২০২৪
Heavy Rainfall

জলমগ্ন আমদাবাদ বিমানবন্দর, হাঁটুজল ভেঙে উড়ান ধরছেন যাত্রীরা, সতর্ক করলেন কর্তৃপক্ষ

গত ৪৮ ঘণ্টা ধরে গুজরাতের বেশির ভাগ জেলায় টানা ভারী বৃষ্টি হয়ে চলেছে। শনিবার গুজরাতের দক্ষিণে এবং সৌরাষ্ট্র অঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে।

image of flood

জলমগ্ন আমদাবাদ বিমানবন্দর। হাঁটুজল ভেঙে বিমান ধরতে চলেছেন যাত্রীরা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১২:২৩
Share: Save:

গত কয়েক দিন ধরে টানা বৃষ্টি। তার জেরে আমদাবাদ বিমানবন্দরে জমেছে জল। টার্মিনাল থেকে বিমানের রানওয়ে, সবেতেই দাঁড়িয়ে রয়েছে জল। সেই হাঁটুজল ভেঙে চলাচল করছেন যাত্রীরা। বিমান ধরার ক্ষেত্রে সমস্যায় পড়ছেন। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে সে সব ভিডিয়ো।

বিমানবন্দর কর্তৃপক্ষ টুইটারে যাত্রীদের বিমান ধরার ক্ষেত্রে সতর্ক করেছেন। লিখেছেন, ‘‘ভারী বৃষ্টির কারণে বিমানবন্দরে জল জমেছে। যাত্রীদের অনুরোধ করব, বিমান ধরার আগে তার বিষয়ে খোঁজ নিতে। বিমানবন্দরে পার্কিং না করার পরামর্শও দেওয়া হচ্ছে।’’ বিমানবন্দরে জল জমার কারণে যাত্রীদের বিমান ধরতে সমস্যা হচ্ছে। বিমান চলাচলেও বিঘ্ন দেখা দিয়েছে।

জলমগ্ন বিমানবন্দরের ছবি, ভিডিয়ো দেখে সমাজমাধ্যম ব্যবহারকারীরা কটাক্ষ করেছেন। এক ব্যক্তি লিখেছেন, ‘‘আমদাবাদ বিমানবন্দর থেকে এখন বিমান নয়, জাহাজ ছাড়বে।’’ অন্য এক জন লিখেছেন, ‘‘এ জন্য তো অরবিন্দ কেজরীওয়ালকে দোষও দেওয়া যাবে না।’’

গত ৪৮ ঘণ্টা ধরে গুজরাতের বেশির ভাগ জেলায় টানা ভারী বৃষ্টি হয়ে চলেছে। শনিবার গুজরাতের দক্ষিণে এবং সৌরাষ্ট্র অঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। মৌসম ভবন জানিয়েছে, রবিবার সকাল পর্যন্ত এই ভারী বৃষ্টি চলতে পারে। বহু শহরে জল জমেছে। বেশ কিছু গ্রামে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। নদীগুলিতে জলস্তর বেড়েছে। বাঁধেও জলের পরিমাণ বেড়েছে। পিটিআই জানিয়েছে, নবসারি শহরের কাছে মুম্বই-আমদাবাদ জাতীয় সড়কে জল জমেছে। শনিবার আমদাবাদে মাত্র দু’ঘণ্টায় ১০১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তার ফলে শহরের বহু এলাকায় জল জমেছে। তীব্র যানজট তৈরি হয়েছে। জুনাগড়, জামনগর, দেবভূমি দ্বারকা, কচ্ছ, সুরত, ভালসাদ, নবসারিতে ভারী বৃষ্টির জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rainfall flood Gujarat airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE