Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Indian Youth Congress

‘হেনস্থা করেছেন যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি’! অভিযোগ তুলে বহিষ্কৃত অসমের নেত্রী

অসমের প্রয়াত কংগ্রেস নেতা অঞ্জন দত্তের মেয়ে অঙ্কিতাকে চলতি সপ্তাহেই অসম প্রদেশ যুব কংগ্রেস সভাপতির পদ থেকে সরিয়ে দিয়েছিলেন শ্রীনিবাস। তার পরেই এই অভিযোগ তোলেন ওই নেত্রী।

AICC expels Angkita Dutta days after she alleged harassment by All India Youth Congress President BV Srinivas

যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি শ্রীনিবাসের বিরুদ্ধে লিঙ্গবৈষম্যের অভিযোগ অসমের নেত্রী অঙ্কিতার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৪:৩১
Share: Save:

যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি শ্রীনিবাস বিভি এবং বর্ধন যাদবের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলেছিলেন অসমের যুব কংগ্রেস নেত্রী অঙ্কিতা দত্ত। পত্রপাঠ তাঁকে দল থেকে বহিষ্কার করা হল। শনিবার এআইসিসির সাধারণ সম্পাদক তারিক আনোয়ার ছ’বছরের জন্য কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে অঙ্কিতাকে বহিষ্কারের কথা ঘোষণা করেন।

অসমের প্রয়াত কংগ্রেস নেতা অঞ্জন দত্তের মেয়ে অঙ্কিতাকে চলতি সপ্তাহেই অসম প্রদেশ যুব কংগ্রেস সভাপতির পদ থেকে সরিয়ে দিয়েছিলেন শ্রীনিবাস। তার পরেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অঙ্কিতা বলেন, ‘‘মহিলা বলেই আমাকে এমন পরিস্থিতির শিকার হতে হল। গত ছ’মাস ধরে আমি হেনস্থার শিকার। শ্রীনিবাস এবং বর্ধনের লিঙ্গবৈষম্যের রাজনীতির বিরুদ্ধে বেশ কিছু দিন আগেই আমি দলকে জানিয়েছিলাম, কিন্তু কোনও ফল হয়নি।’’

অঙ্কিতা জানান, ভারত জোড়ো যাত্রার সময় জম্মু ও কাশ্মীরে তিনি রাহুল গান্ধীকেও যুব কংগ্রেসে লিঙ্গবৈষম্যের বিষয়ে জানিয়েছিলেন। প্রসঙ্গত, কংগ্রেসের রাজনীতিতে অসমের দত্ত পরিবার বরাবরই গান্ধীদের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত। প্রয়াত অঞ্জন রাজ্যের মন্ত্রী এবং প্রদেশ কংগ্রেস সভাপতি ছিলেন। অঙ্কিতা গত বিধানসভা ভোটে উজান অসমের শিবসাগর জেলার আমগুড়ি আসনে কংগ্রেস প্রার্থী হিসাবে লড়ে হেরে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE