Advertisement
০৫ মার্চ ২০২৪
Gold Smuggling

এয়ার ইন্ডিয়ার কর্মীর হাতে সোনা পাচার! পোশাক সরাতেই বেরিয়ে এল সোনালি তবক

সাফি কেরলের ওয়েনাড়ের বাসিন্দা। দীর্ঘ দিন ধরেই এয়ার ইন্ডিয়ার কেবিন ক্রু বা বিমানকর্মী হিসাবে কাজ করছেন। বুধবার গোপন সূত্রে খবর পেয়ে তাঁকে গ্রেফতার করা হয়।

air india cabin crew accused of smuggling gold

এর আগেও কোচিতে বিদেশ থেকে সোনা পাচার করতে গিয়ে ধরা পড়েছে বহু বিমানযাত্রী। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কোচি শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১০:১২
Share: Save:

বিদেশে সোনা পাচার করতে গিয়ে ধরা পড়লেন এয়ার ইন্ডিয়ার এক বিমানকর্মী। কোচি থেকে বাহরাইন যাওয়ার বিমানের নিয়মিত কর্মী তিনি। বুধবার রাতে বিমানে ওঠার আগেই তাঁর তল্লাশি প্রায় দেড় কেজি ওজনের সোনা উদ্ধার করল শুল্ক দফতর। পোশাকের নীচে গলানো সোনা তবকের মতো শরীরে মুড়ে নিয়েছিলেন তিনি। যাতে কোনও ভাবেই উপর থেকে বোঝা না যায়।

অভিযুক্ত ওই বিমানকর্মীর নাম সাফি। তাঁকে কোচি বিমানবন্দর থেকেই গ্রেফতার করা হয়। বাহরাইন থেকে কোঝিকোড়ে হয়ে কোচিতে ফেরার বিমানে ফিরেছিলেন তিনি। আপাতত তাঁকে জেরা করার জন্যই হেফাজতেই রেখেছে শুল্ক দফতর।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে সাফি কেরলের ওয়েনাড়ের বাসিন্দা। দীর্ঘ দিন ধরেই এয়ার ইন্ডিয়ার কেবিন ক্রু বা বিমানকর্মী হিসাবে কাজ করছেন। বুধবার তাঁকে গ্রেফতার করার পর পোশাকের তল্লাশি নিয়ে দেখা যায়, সাফি তাঁর শার্টের নীচে কব্জির উপরে ওই সোনা গোল করে মুড়ে রেখেছিলেন। ভেবেছিলেন এই ভাবেই গ্রিন চ্যানেল পেরিয়ে যাবেন কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারেননি।

এর আগেও কোচিতে বিদেশ থেকে সোনা পাচার করতে গিয়ে ধরা পড়েছে বহু বিমানযাত্রী। তবে সাম্প্রতিক অতীতে কোনও বিমানকর্মীকে সোনা-সহ গ্রেফতার করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE