Advertisement
০৪ মে ২০২৪
Air India

তেলের ট্যাঙ্কে ফুটো! ৩০০ যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার দিল্লিগামী বিমানের জরুরি অবতরণ সুইডেনে

বোয়িং ৭৭৭-৩০০আর নম্বরের বিমানটির ইঞ্জিনে সমস্যা দেখা দেয়। এর পরই স্টকহোমের বিমানবন্দরে জরুরি অবতরণের অনুমতি চাওয়া হয়। বিমানের ৩০০ জন যাত্রীই সুরক্ষিত আছেন বলে জানা গিয়েছে।

file image of Air India Aircraft

তেলের ট্যাঙ্কে ফুটো, এয়ার ইন্ডিয়ার বিমানের জরুরি অবতরণ। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১১:২৩
Share: Save:

বিমানের তেলের ট্যাঙ্কে আচকাই ফুটো। তার জেরে ৩০০ যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার দিল্লিগামী বিমান জরুরি অবতরণ করল সুইডেনের বিমানবন্দরে। বিমানটি আমেরিকার নেয়ার্ক বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে যাত্রা শুরু করেছিল। কিন্তু মাঝ আকাশেই বিমানের তেলের ট্যাঙ্কের ফুটো দিয়ে জ্বালানি চুঁইয়ে পড়তে শুরু করলে সমস্যা শুরু হয়।

সূত্রের খবর, বোয়িং ৭৭৭-৩০০আর নম্বরের বিমানটির একটি ইঞ্জিনে সমস্যা দেখা দেয় তেলের ট্যাঙ্কে ফুটোর কারণে। এর পরই স্টকহোমের বিমানবন্দরে জরুরি অবতরণের অনুমতি চাওয়া হয়। বিমানের ৩০০ জন যাত্রীই সুরক্ষিত আছেন বলে জানা গিয়েছে।

স্টকহোমে বিমানের জরুরি অবতরণের আগে দমকল কর্মীরা হাজির ছিলেন। যদি অবতরণের সময় কোনও বিপত্তি হয়, তা ঠেকাতে মজুত ছিল বিপর্যয় মোকাবিলা দলও। তবে সমস্যা হয়নি, নিরাপদেই ৩০০ জন যাত্রী নিয়ে স্টকহোমের মাটি ছোঁয় এয়ার ইন্ডিয়ার বিমানটি।

জানা গিয়েছে, ট্যাঙ্কারে ফুটোর কারণে তেল বেরিয়ে আসছিল। সঙ্গে সঙ্গে বিমানের সেই ইঞ্জিনটি বন্ধ করে দেওয়া হয়। অবতরণের পর পরীক্ষায় দেখা যায়, বিমানের দু’নম্বর ইঞ্জিনের তেলের ট্যাঙ্ক থেকে তেল চুঁইয়ে বেরিয়ে আসছিল। তা ঠিক করা হয়েছে।

গত সোমবারও এয়ার ইন্ডিয়ার নিউ ইয়র্ক থেকে দিল্লিগামী একটি বিমানকে লন্ডনে জরুরি অবতরণ করানো হয়। তার পর আবার জরুরি অবতরণ। এ বার স্টকহোমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India Flight Emergency
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE