Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

পুণের রানওয়েতে জিপ-সহ ব্যক্তি, দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার বিমান

সংবাদ সংস্থা
পুণে ১৫ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৩৮
নির্দেশের আগেই উড়ান এয়ার ইন্ডিয়ার বিমানের। ছবি: টুইটার

নির্দেশের আগেই উড়ান এয়ার ইন্ডিয়ার বিমানের। ছবি: টুইটার

আকাশে উড়তে যাবে বিমান। রানওয়েতে দুরন্ত গতিতে দৌড়চ্ছে চাকা। অপেক্ষা আর কয়েক মুহূর্তের। এমন সময় হঠাৎ একটি জিপ গাড়ি নিয়ে বিমানের সামনে এসে পড়লেন এক ব্যক্তি। মুখোমুখি সংঘর্ষ এড়াতে শেষ পর্যন্ত নির্দেশের আগেই উড়ে যায় ওই বিমানটি। পাইলটের তৎপরতায় এমন ভাবেই বড় সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটেছে পুণে বিমানবন্দরে। অক্ষত রয়েছেন রানওয়েতে ঢুকে পড়া ওই ব্যক্তিও। তবে রানওয়ের সঙ্গে সংঘর্ষে বিমানটির লেজের কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে পুণে থেকে দিল্লি রওনা দিয়েছিল ওই অন্তর্দেশীয় ওই বিমানটি। বিমানটির গতিবেগও তখন ছিল ১২০ নট অর্থাৎ ঘণ্টায় ২২২ কিলোমিটারের সামান্য বেশি। এর মধ্যেই বিমানের পাইলট দেখতে পান, রা্নওয়েতে জিপ নিয়ে ঢুকে পড়েছেন এক ব্যক্তি। তৎপর ছিলেন পাইলটও। দুর্ঘটনা এড়াতে কিছুটা আগেই টেক অফ করেন তিনি।

ডিজিসিএ জানিয়ে দিয়েছে, দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকলেও তা এড়িয়ে গিয়েছেন পাইলট। দিল্লিতে বিমানটি নিরাপদে অবতরণও করে। তবে, কীভাবে রানওয়েতে জিপ নিয়ে ওই ব্যক্তি ঢুকে পড়লেন তা জানতে তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ। বিমানের ককপিট ভয়েজ রেকর্ডার (সিভিআর)-সহ নানান বৈদ্যুতিন নথিও খতিয়ে দেখা হবে বলে সংস্থাটির সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন: ‘নাক গলাবেন না’, এর্ডোয়ানের মন্তব্য খারিজ করে কড়া বার্তা ভারতের

আরও পড়ুন: ‘প্রেম-বিবাহ করব না’, জোর করে শপথ নেওয়ানো হল কলেজ ছাত্রীদের

Advertisement

আরও পড়ুন

Advertisement