Advertisement
১৪ জুন ২০২৪
Air India

Air India: ভারত-ইউক্রেনের মধ্যে তিনদিন তিন বিমান চালাবে এয়ার ইন্ডিয়া, শুরু হয়েছে বুকিং

এখনও পর্যন্ত এয়ার ইন্ডিয়াই হল একমাত্র ভারতীয় বিমান সংস্থা যারা ইউক্রেনে বিমান চালানোর প্রস্তাব দিয়েছে। ভারতীয় আর কোনও বিমান সংস্থা ইউক্রেন-ভারতের মধ্যে বিমান চালায় না। ইউক্রেন ইন্টারন্যাশানাল এয়ারলাইন্সই শুধু রাস আল খাইমাহ হয়ে কিয়েভ থেকে নয়াদিল্লি পর্যন্ত সপ্তাহে একটি বিমান চালায়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪১
Share: Save:

ইউক্রেনের সীমান্তে সেনা তৎপরতার প্রেক্ষিতে টাটা গ্রুপের মালিকানাধীন এয়ার ইন্ডিয়া ঘোষণা করল ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে তিনটি বিমান চালাবে তারা। ২২ ফেব্রুয়ারি থেকে তিনদিন তিনটি বিমান ভারত-ইউক্রেনের মধ্যে যাতায়াত করবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। ইতিমধ্যেই এয়ার ইন্ডিয়ার বুকিং অফিস, ওয়েবসাইট, কল সেন্টার এবং অনুমোদিত ট্রাভেল এজেন্টের মাধ্যমে বুকিং শুরু করা কথা জানানো হয়েছে।

২২,২৪ এবং ২৬ ফেব্রুয়ারি এই তিনদিন ভারত-ইউক্রেনের মধ্যে বিমান চলাচল করবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। রাশিয়া-ইউক্রেনের মধ্যে উত্তেজনার পরিস্থিতিতে এই বিমান চালানোর সিদ্ধান্ত বড় পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত এয়ার ইন্ডিয়াই হল একমাত্র ভারতীয় বিমান সংস্থা যারা ইউক্রেনে বিমান চালানোর প্রস্তাব দিয়েছে। ভারতীয় আর কোনও বিমান সংস্থা ইউক্রেন-ভারতের মধ্যে বিমান চালায় না। ইউক্রেন ইন্টারন্যাশানাল এয়ারলাইন্সই শুধু রাস আল খাইমাহ হয়ে কিয়েভ থেকে নয়াদিল্লি পর্যন্ত সপ্তাহে একটি বিমান চালায়।

উত্তেজনার পরিস্থিতিতে মঙ্গলবার ইউক্রেনে বসবাসকারী ভারতীয় নাগরিক এবং ছাত্রদের দ্রুত দেশ ছাড়ার পরামর্শ দেয় ভারতীয় দূতাবাস। কিন্তু বিমানে টিকিট পাওয়া নিয়ে অনিশ্চয়তার আশঙ্কায় অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন। দূতবাসের তরফে টিকিট নিয়ে আশঙ্কিত না হওয়ার কথা বলে। এয়ার ইন্ডিয়ার বিমান চালানোর সিদ্ধান্তে তাঁরা কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলবেন বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India Ukraine Russia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE