Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Atiq Ahmed

আতিক আহমেদের খুনের বদলা নেওয়া হবে, ভারতে হামলার হুমকি দিল আল কায়দা!

ইদ উপলক্ষে সাত পাতার একটি পত্রিকা প্রকাশ করেছে আল কায়দা। তাতে আতিক আহমেদকে ‘শহিদ’ বলে উল্লেখ করা হয়েছে।

Atiq Ahmed

গত ১৫ এপ্রিল খুন হন আতিক আহমেদ এবং তাঁর ভাই আশরফ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৫:২৮
Share: Save:

উত্তরপ্রদেশের প্রাক্তন সাংসদ এবং বিধায়ক তথা ‘গ্যাংস্টার’ আতিক আহমেদের খুনের বদলা নেওয়ার হুমকি দিল আল কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট (একিউআইএস)। শুধু তাই-ই নয়, ভারতে হামলা চালানো হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে জঙ্গি সংগঠনটি।

ইদ উপলক্ষে সাত পাতার একটি পত্রিকা প্রকাশ করেছে আল কায়দা। তাতে আতিক আহমেদকে ‘শহিদ’ বলে উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও আতিক এবং তাঁর ভাই আশরফের ভূয়সী প্রশংসা করা হয়েছে ওই পত্রিকাতে। এমনকি মুসলিম ভাইবোনেদের ‘মুক্ত’ করার প্রতিজ্ঞাও করেছে জঙ্গি সংগঠনটি।

গত ১৫ এপ্রিল প্রয়াগরাজ হাসপাতালে কড়া পুলিশি পাহারায় শারীরিক পরীক্ষা করাতে নিয়ে যাওয়া হয়েছিল আতিক এবং তাঁর ভাই আশরফকে। হাসপাতালে ঢোকার মুখে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন দুই ভাই। সেই সময় আচমকাই সাংবাদিকদের ভিড়ে মিশে থাকা আততায়ীরা পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে প্রথমে আতিকের মাথায় এবং পরে আশরফকে পর পর গুলি করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় আতিক এবং আশরফের।

এই ঘটনায় জড়িত তিন আততায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতেরা হল লবলেশ, সানি এবং অরুণ। সকলেই উত্তরপ্রদেশের বাসিন্দা। আতিক খুনের নেপথ্যে বড় কোনও ষড়যন্ত্র ছিল কি না, খতিয়ে দেখতে বিশেষ তদন্তকারী দল গঠেন করেছে উত্তরপ্রদেশ সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Atiq Ahmed Al Qaeda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE