Advertisement
১৮ জুন ২০২৪
Crorepati

পুদুচেরি, তেলঙ্গানা এবং কর্নাটকের সব মন্ত্রীই কোটিপতি! সবচেয়ে ধনী দেশের ৫ মন্ত্রী দক্ষিণের

তেলঙ্গানার ১৭ জন, কর্নাটকের ২৭ এবং পুদুচেরির ৬ মন্ত্রী রয়েছেন। এঁরা সকলেই কোটি কোটি টাকার সম্পত্তির মালিক। ভারতের ১১ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মন্ত্রিসভায় ১০০ শতাংশই কোটিপতি।

All ministers of Karnataka, Telangana and Puducherry are crorepatis, says ADR report

তেলঙ্গানার ১৭ জন, কর্নাটকের ২৭ এবং পুদুচেরির ৬ মন্ত্রী রয়েছেন। এঁরা সকলেই বিত্তশালী এবং কোটি কোটি টাকার সম্পত্তির মালিক। —প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৪৬
Share: Save:

তেলঙ্গানা, কর্নাটক এবং পুদুচেরি— এই তিন রাজ্যে যত জন মন্ত্রী আছেন, তাঁরা সবাই কোটিপতি। সম্প্রতি প্রকাশিত স্বেচ্ছাসেবী সংস্থা ‘অ্যাসোসিয়েশন ফর ডেমোক্র্যাটিক রিফর্মস্ (এডিআর)- এর রিপোর্টে উঠে এসেছে এমনই তথ্য।

তেলঙ্গানার ১৭ জন, কর্নাটকের ২৭ এবং পুদুচেরির ৬ মন্ত্রী রয়েছেন। এঁরা সকলেই বিত্তশালী এবং কোটি কোটি টাকার সম্পত্তির মালিক। আর সব মিলিয়ে ভারতের ১১ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মন্ত্রিসভায় ১০০ শতাংশ কোটিপতি রয়েছেন বলে এডিআরের রিপোর্টে প্রকাশ। এই রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্যে সবচেয়ে বিত্তশালী মন্ত্রীরা রয়েছেন কর্নাটকে। তাঁরা গড়ে ৭৩.০৯ কোটি টাকার মালিক। এডিআর জানিয়েছে, এই মন্ত্রীরা নির্বাচনে কমিশনে যে তথ্য জমা করেছেন, তা পর্যালোচনা করে তৈরি হয়েছে সংশ্লিষ্ট রিপোর্ট।

দেশের ২৮ রাজ্য এবং দুই কেন্দ্রশাসিত অঞ্চলের মোট কোটিপতি মন্ত্রীর সংখ্যা ৫৫৮ জন। তাঁদের গড় সম্পত্তির পরিমাণ ১৬.৬৩ কোটি টাকা। সবচেয়ে বেশি কোটিপতি মন্ত্রী আছেন অরুণাচলপ্রদেশ, ছত্তিসগঢ়, গোয়া, হরিয়ানা, হিমাচল প্রদেশ, কর্নাটক, মহারাষ্ট্র, পুদুচেরি, তেলঙ্গানা এবং উত্তরাখণ্ডে। সংশ্লিষ্ট রিপোর্ট বলছে, দেশের সবচেয়ে বিত্তশালী ৫ মন্ত্রী দক্ষিণ ভারতের। তাঁদের মধ্যে এক নম্বরে রয়েছেন কর্নাটকের মন্ত্রী এন নাগারাজু। ১,২২৪ কোটি টাকার সম্পত্তি রয়েছে তাঁর। এর পর ধনী মন্ত্রীদের তালিকায় রয়েছেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি। ৫১০ কোটি টাকার মালিক তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crorepati Ministers India ADR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE