Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Assam

Assam Schools: বোর্ডের পরীক্ষায় সব্বাই ফেল! ৩৪টি মাধ্যমিক স্তরের স্কুল বন্ধই করে দিচ্ছে অসম সরকার

শিক্ষা দফতরের এক আধিকারিক জানিয়েছেন, দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় খারাপ ফল করার জন্য ১০২টি স্কুলকে নোটিস পাঠিয়ে জবাব চেয়েছিল শিক্ষা দফতর।

হিমন্ত বিশ্বশর্মা। ফাইল চিত্র।

হিমন্ত বিশ্বশর্মা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৪:৩১
Share: Save:

দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় সরকার পরিচালিত ৩৪টি স্কুলের সব ছাত্র ফেল করায় সেই সব স্কুল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল অসম সরকার। প্রশাসন সূত্রে খবর, এই স্কুলগুলি থেকে এ বছর পাঁচশোরও বেশি পড়ুয়া দশম শ্রেণির পরীক্ষায় বসেছিল।

৩৪টি স্কুলের মধ্যে রয়েছে কার্বি আংলং জেলার সাতটি, যোরহাটের পাঁচটি, কাছাড়ের পাঁচটি, ধুবুরি, গোলপাড়া, লখিমপুর, এবং নওগাঁওয়ে দু’টি, গোলাঘাট, কামরূপ, কোকরাঝাড়, নলবাড়ি, হাইলাকান্দি, পশ্চিম কার্বি আলং, চিরাং, দরাং এবং ডিব্রুগড়ের একটি করে স্কুল। ইতিমধ্যেই এ বিষয়ে নোটিস জারি করেছে রাজ্য সরকার।

রাজ্য শিক্ষা দফতরের এক আধিকারিক জানিয়েছেন, দশম শ্রেণির বোর্ড পরীক্ষায় খারাপ ফল করার জন্য রাজ্যের ১০২টি স্কুলকে নোটিস পাঠিয়ে জবাব চেয়েছিল শিক্ষা দফতর। এ বছরে রাজ্যে পাশের হার ভয়ানক ভাবে কমে ৫৬.৪৯ শতাংশ হয়েছে। ২০২১-এ যেখানে পাশের হার ছিল ৯৩.১০ শতাংশ।

অভিযোগ উঠেছে, একত্রীকরণ প্রক্রিয়ার নামে সরকার বেশ কিছু স্কুল বন্ধ করে দিয়েছে। সূত্রের খবর, যে সব স্কুলে ৩০ জনেরও কম পড়ুয়া রয়েছে, সেই স্কুলগুলিকে বন্ধ করে দেওয়ার পরিকল্পনা করছে সরকার। এ বিষয়ে শিক্ষা দফতর জেলা এবং অঞ্চল স্তরে ৩০ জনের কম ছাত্র রয়েছে এমন স্কুলগুলিকে নোটিস পাঠিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam Schools Students board exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE