Advertisement
২০ এপ্রিল ২০২৪
Pegasus

পেগাসাস নিয়ে গল্পের কোনও প্রমাণ নেই, কংগ্রেসকে পাল্টা আক্রমণ বিজেপি-র

 সংবাদমাধ্যম দ্য ওয়্যারের রিপোর্টে তুলে ধরে কংগ্রেসের দাবি, পেগাসাস-কাণ্ডে রাহুল গাঁধীর দু’টি ফোনেও নম্বরে আড়ি পাতা হয়েছিল।

রবি শঙ্কর প্রসাদ।

রবি শঙ্কর প্রসাদ।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ২০:০১
Share: Save:

পেগাসাস-কাণ্ড নিয়ে কংগ্রেস যে সব অভিযোগ তুলছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন। ইজরায়েলি সংস্থার তৈরি স্পাইওয়্যার ব্যবহার করে রাজনৈতিক নেতা-নেত্রীদের ফোনে আড়ি পাতা হয়েছে বলে দাবি করে যে ‘গল্প’ তৈরি করা হচ্ছে, তার কোনও প্রমাণ নেই। সাংবাদিক বৈঠকে বললেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ।

রাহুল গাঁধীর ফোনে আড়ি পাতার খবর প্রকাশ্যে আসতেই কেন্দ্রের বিজেপি সরকারকে বিঁধতে শুরু করেছে কংগ্রেস। তারই পাল্টা দিতে রবিশঙ্কর বলেন, ‘‘ইউপিএ জমানায় কেন্দ্রীয় মন্ত্রী প্রণব মুখোপাধ্যায়ের ফোন হ্যাক করেছিলেন তাঁরই দলের এক নেতা। সে বিষয়ে প্রধানমন্ত্রী মনমোহন সিংহকেও জানিয়েছিলেন তিনি। অন্তত নৈতিকতার প্রশ্নে এ বিষয় নিয়ে কংগ্রেসের কিছু বলাই উচিত নয়।’’

২০১৯-এও এক বার আলোড়ন ফেলেছিল পেগাসাস-কাণ্ড। সেই সময়েও মোদী সরকারের বিরুদ্ধে দেশের বহু গুরুত্বপূর্ণ ব্যক্তির ফোনে আড়ি পাতার অভিযোগ উঠেছিল। ঘটনাচক্রে, সে সময় দেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রী ছিলেন রবিশঙ্করই।

সংবাদমাধ্যম দ্য ওয়্যারের রিপোর্টে তুলে ধরে কংগ্রেসের দাবি, পেগাসাস-কাণ্ডে রাহুল গাঁধীরও দু’টি ফোন নম্বরে আড়ি পাতা হয়েছিল। শুধু তাই নয়, ‘দ্য ওয়্যার’ দাবি করেছে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর ব্যক্তিগত সচিবের ফোনেও আড়িপাতা হয়েছিল। ফাঁস হওয়া ফোন নম্বরের তালিকায় প্রশান্ত কিশোরের ঘনিষ্ঠ কয়েকজনের নামও থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravi Shankar Prasad Pegasus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE