Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pilot

বিমানবন্দরের নিষিদ্ধ এলাকায় ছবি, ভিডিয়ো তুলে আটক অ্যালায়েন্স এয়ারের বিদেশি পাইলট

পাইলটকে আপাতত কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিমান সংস্থা। এই ঘটনায় ডিজিসিএ-র কাছে অভিযোগ দায়ের করেছে ভারতীয় বায়ুসেনা।

অভিযুক্ত পাইলটকে আপাতত কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিমান সংস্থা।

অভিযুক্ত পাইলটকে আপাতত কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিমান সংস্থা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৭:২৭
Share: Save:

রাজস্থানে ভারতীয় বায়ুসেনা ঘাঁটির বিমানবন্দরের নিষিদ্ধ এলাকায় ছবি তোলার অভিযোগ উঠল অ্যালায়েন্স এয়ার সংস্থার এক পাইলটের বিরুদ্ধে। উত্তরলাই বায়ুসেনা ঘাঁটিতে নিষিদ্ধ এলাকায় ছবি ও ভিডিয়ো তোলার অভিযোগ উঠেছে ওই বিদেশি পাইলটের বিরুদ্ধে। এই ঘটনায় পাইলটকে কয়েক ঘণ্টার জন্য আটক করেন বায়ুসেনার নিরাপত্তা আধিকারিকরা।

গত ৯ জানুয়ারি দিল্লি থেকে উত্তরলাই বায়ুসেনা ঘাঁটিতে একটি চার্টার্ড বিমান চালিয়েছিল ওই উড়ান সংস্থা। বায়ুসেনা ঘাঁটিতে অবতরণের পর সেখানে বেশ কয়েকটি ছবি ও ভিডিয়ো তোলেন বলে অভিযোগ উঠেছে পাইলটের বিরুদ্ধে। এই কারণেই তাঁকে আটক করে বায়ুসেনা। এই ঘটনায় ‘ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন’ (ডিজিসিএ)-তে অভিযোগ দায়ের করেছে বায়ুসেনা।

শুক্রবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে। বিবৃতি জারি করেছে অ্যালায়েন্স এয়ারলাইন। উড়ান সংস্থার তরফে জানানো হয়েছে, পাইলটকে কাজ থেকে আপাতত অব্যাহতি দেওয়া হয়েছে। বিবৃতিতে বিমান সংস্থা উল্লেখ করেছে, ‘‘অ্যালায়েন্স এয়ারলাইনের নিরাপত্তাই শেষ কথা। এই ধরনের ঘটনা গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত পাইলটকে কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’’

বিবৃতিতে আরও বলা হয়েছে যে, অ্যালায়েন্স এয়ার একটি বিমানসংস্থা হিসাবে নির্দিষ্ট পদ্ধতি বা নীতি মেনে চলে। এই ধরনের ঘটনার জন্য দুঃখপ্রকাশও করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pilot Alliance Airways IAF national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE