Advertisement
২২ জুলাই ২০২৪
Amarnath Yatra

অমরনাথ যাত্রা শুরু হচ্ছে ১ জুলাই থেকে, চলবে ৬২ দিন ধরে

তীর্থযাত্রার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে আগামী ১৭ এপ্রিল থেকে। তীর্থযাত্রা ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলে জানিয়েছে প্রশাসন।

representative photo of amarnath yatra

অমরনাথ যাত্রায় যাত্রীদের জন্য যাবতীয় বন্দোবস্ত করা হবে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১১:০৩
Share: Save:

চলতি বছরে অমরনাথ যাত্রা শুরু হচ্ছে আগামী ১ জুলাই থেকে। চলবে ৩১ অগস্ট পর্যন্ত। শুক্রবার এই তীর্থযাত্রার দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। তীর্থযাত্রার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে আগামী ১৭ এপ্রিল থেকে।

শুক্রবার জম্মু ও কাশ্মীরে রাজভবনে উপ-রাজ্যপাল মনোজ সিন্‌‌হার নেতৃত্বে বৈঠকে বসেছিল শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ড। ওই বৈঠকের পরই অমরনাথ যাত্রা শুরুর দিন ঘোষণা করা হয়। সুষ্ঠু ভাবে যাতে তীর্থযাত্রা সম্পন্ন করা যায়, তার জন্য যাবতীয় বন্দোবস্ত করা হচ্ছে বলে জানিয়েছেন উপ-রাজ্যপাল।

তিনি বলেছেন, ‘‘কোনও ঝঞ্ঝাট ছাড়া তীর্থযাত্রা সম্পন্ন করাই প্রধান লক্ষ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। তীর্থযাত্রীদের যাতে কোনও রকম অসুবিধা না হয়, তার জন্য সব বন্দোবস্ত করা হবে।’’

অনন্তনাগ জেলার পহেলগাঁও এবং গান্ডেরওয়াল জেলার বালতাল থেকে অমরনাথ যাত্রা শুরু হবে। তীর্থযাত্রা ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলে জানিয়েছে প্রশাসন। সকাল এবং সন্ধ্যায় তীর্থযাত্রীদের জন্য লাইভ টেলিকাস্টের (সরাসরি সম্প্রচার) ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন অমরনাথ কর্তৃপক্ষ। অমরনাথ যাত্রা সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে গুগল প্লে স্টোরে একটি অ্যাপ তৈরি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath Yatra Amarnath Temple national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE