Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

মোদীতে সর্বনাশ, ‘বললেন’ অমিত!

নিজস্ব প্রতিবেদন
বেঙ্গালুরু ৩০ মার্চ ২০১৮ ০৪:৩৯

গরিব, দলিত এবং পিছিয়ে পড়া শ্রেণির জন্য প্রধানমন্ত্রী মোদী কিছুই করবেন না। তিনি দেশের সর্বনাশ করবেন— এমন মন্তব্য এল খোদ বিজেপি সভাপতি অমিত শাহের কাছ থেকে!

বিজেপি সভাপতি অবশ্য এই মন্তব্যটি করেননি। অমিতের বক্তব্য হিন্দি থেকে তর্জমা করতে গিয়েই গোল বাধিয়েছেন বিজেপি সাংসদ প্রহ্লাদ জোশী। অমিতের মূল মন্তব্যটি ছিল, ‘‘প্রধানমন্ত্রী মোদীর উপরে ভরসা রাখুন এবং ইয়েদুরাপ্পাকে ভোট দিন। আমরা কর্নাটককে দেশের এক নম্বর রাজ্য তৈরি করে দেব।’’ তর্জমা-বিপর্যয়ে এই মন্তব্যে কর্নাটকে ফের মুখ পুড়ল অমিত শাহের।

দু’দিন আগেই কর্নাটকে দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ইয়েদুরাপ্পাকে পাশে বসিয়ে অমিত বলেছিলেন, ‘‘যদি দুর্নীতি নিয়ে কোনও প্রতিযোগিতা হয়, তা হলে ইয়েদুরাপ্পা সরকার এক নম্বর স্থান অধিকার করবে!’’ বস্তুত তিনি রাজ্যে বিজেপির মূল প্রতিদ্বন্দ্বী তথা কংগ্রেসের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার কথা বলতে চেয়েছিলেন। সে যাত্রায় প্রহ্লাদ জোশী শুধরে দেন। আগের বারের ত্রাতা প্রহ্লাদই এ বারে খলনায়ক!

Advertisement

অমিতের মন্তব্য-বিপর্যয়ে উল্লসিত কংগ্রেস। ইয়েদুরাপ্পা-কাণ্ডের পরে রাহুল গাঁধী টুইটারে বলেছিলেন, ‘‘আমাদের প্রচার দারুণ ভাবে শুরু হল!’’ আজ দলের নেতা রণদীপ সূরজেওয়ালা বলেছেন, ‘‘সত্যি কথাটাই মুখে ফের এল!’’ অন্য দিকে লিঙ্গায়ত-সহ একাধিক বিষয়ে চাপে থাকা বিজেপির সমস্যা আরও বাড়ালেন দলের সভাপতি!



Tags:
Karnataka Election 2018 Amit Shah Pralhad Joshi Translator Narendra Modiঅমিত শাহপ্রহ্লাদ জোশী

আরও পড়ুন

Advertisement