Advertisement
১৪ জুলাই ২০২৪
Gas Leak

বিহারে দুধের কারখানায় অ্যামোনিয়া গ্যাস লিক করে মৃত ১, দৌড়দৌড়িতে পদপিষ্ট অনেকে

পুলিশ জানিয়েছে, কারখানা থেকে ৪ কিলোমিটার এলাকা জুড়ে এই গ্যাস ছড়িয়ে পড়ে। অনেকের শ্বাসকষ্ট শুরু হয়। বেশ কয়েক জন অসুস্থ হয়ে পড়েন।

gas leak

ঘটনাস্থলে দমকলবাহিনী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হাজিপুর শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১১:২২
Share: Save:

বিহারের হাজিপুরের এক দুধ কারখানায় অ্যামোনিয়া গ্যাস লিক করে মৃত্যু হয়েছে এক শ্রমিকের। গ্যাসের আতঙ্কে কারখানার ভিতরে হুলস্থুল পড়ে যায়। তড়িঘড়ি বাইরে বেরোতে গিয়ে পদপিষ্টের মতো পরিস্থিতি সৃষ্টি হয়। আর তাতেই আহত হয়েছেন বেশ কয়েক জন। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে বৈশালী জেলায়।

স্থানীয় সূত্রে খবর, শনিবার সকাল পৌনে ১০টা নাগাদ হঠাৎই কারখানার ভিতরে ঝাঁঝালো গ্যাসে ভরে যায়। গ্যাস লিক করার খবর চাউর হতেই কারখার ভিতরে শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। একসঙ্গে সকলে বাইরে বেরিয়ে আসার চেষ্টা করতেই ভয়ানক পরিস্থিতির সৃষ্টি হয়। পদপিষ্ট হয়ে আহত হন বেশ কিছু শ্রমিক। অ্যামোনিয়া গ্যাস লিক করার খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকল এবং পটনা পুলিশের কুইক রেসপন্স টিম।

কারখানার ভিতরে যাঁরা আটকে ছিলেন তাঁদের দ্রুত উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, কারখানার ভিতরেই এক শ্রমিকের দেহ উদ্ধার হয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বিষাক্ত গ্যাসেই মৃত্যু হয়েছে ওই শ্রমিকের। পুলিশ আরও জানিয়েছে, কারখানা থেকে ৪ কিলোমিটার এলাকা জুড়ে এই গ্যাস ছড়িয়ে পড়ে। অনেকের শ্বাসকষ্ট শুরু হয়। বেশ কয়েক জন অসুস্থ হয়ে পড়েন। বিষাক্ত গ্যাসে ৩০-৩৫ জন অসুস্থ হয়ে হাজিপুর হাসপাতালে ভর্তি। অসুস্থদের মধ্যে বেশির ভাগই কারখানার আশপাশের এলাকার। পুলিশ জানিয়েছে, ১৫-২০ মিনিটের মধ্যে গ্যাস নিয়ন্ত্রণে আনা হয়। কী ভাবে গ্যাস লিক হল তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gas Leak Bihar Dairy Firm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE