Advertisement
০৫ মে ২০২৪
Amritpal Singh Arrest

‘এখানেই শেষ নয়’, আত্মসমর্পণের আগে পুলিশকে বলেন অমৃতপাল! গুরুদ্বারে ভাষণের ভিডিয়ো ভাইরাল

রবিবার ভোরে পঞ্জাবের মোগার একটি গুরুদ্বারের সামনে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন অমৃতপাল। তার পর রবিবার ভোরে গুরুদ্বারে হাজির হন। সেখান থেকে ভাষণ দেন। যার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে।

Amritpal Singh addresses gathering at Gurudwara in Moga before surrendering.

পঞ্জাবের মোগাতে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন অমৃতপাল সিংহ। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ০৯:৪২
Share: Save:

আত্মসমর্পণের আগে গুরুদ্বারে বসে ভাষণ দেন খলিস্তানি নেতা অমৃতপাল সিংহ। জ্বালাময়ী বক্তৃতার পর নিজেই ধরা দেন পুলিশের কাছে। তার পর তাঁকে গ্রেফতার করা হয়েছে। ‘ইন্ডিয়া টুডে’ জানিয়েছে, গ্রেফতারির আগে পুলিশকে অমৃতপাল বলেন, ‘‘এখানেই শেষ নয়।’’

রবিবার ভোরে পঞ্জাবের মোগা জেলার রোডে গ্রামের একটি গুরুদ্বারের সামনে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন অমৃতপাল। শনিবার রাতেই মোগায় তিনি চলে এসেছিলেন বলে খবর। তাঁর আসার খবর অমৃতপাল নিজেই পুলিশকে জানান। তার পর রবিবার ভোরে গুরুদ্বারে হাজির হন পলাতক নেতা। সেখানে তাঁকে দেখতে জড়ো হয়েছিলেন অনেকে। সকলের সামনে গুরুদ্বারে বসেই ভাষণ দেন অমৃতপাল। যার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, গুরুদ্বারে আসনে বসে মাইকে তিনি কথা বলছেন। তবে কী বলছেন, ভিডিয়োতে তা শোনা যায়নি।

এই ভাষণের পরেই পুলিশ অমৃতপালকে গ্রেফতার করে। তাঁকে মোগা থেকে নিয়ে যাওয়া হয় অমৃতসরে। ভাতিন্ডা বিমানবন্দরে অমৃতপালের স্বাস্থ্যপরীক্ষা করানো হবে। তার পর সেখান থেকে খলিস্তানি নেতাকে উড়িয়ে নিয়ে যাওয়া হবে অসমে। ডিব্রুগড় জেলে তাঁর দলের বাকি সদস্যদের রাখা হয়েছে। সেখানেই আপাতত নিয়ে যাওয়া হবে অমৃতপালকেও।

অমৃতপালের গ্রেফতারির খবর টুইট করে জানিয়েছে পঞ্জাব পুলিশ। সেই সঙ্গে রাজ্যবাসীর কাছে শান্তিশৃঙ্খলা বজার রাখার অনুরোধও জানিয়েছে তারা। কোনও রকম ভুয়ো খবর না ছড়ানোর আর্জি জানানো হয়েছে। অমৃতপালের গ্রেফতারি প্রসঙ্গে সকাল ১০টা নাগাদ সাংবাদিক বৈঠক করে বিস্তারিত জানাবে পুলিশ।

জাতীয় নিরাপত্তা আইনে অমৃতপালকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভিন্ন জাতির মধ্যে বৈষম্য ছড়ানো, খুনের চেষ্টা,পুলিশকে আক্রমণ এবং পুলিশের কাজে বাধা দেওয়ার মতো গুরুতর অভিযোগ রয়েছে। অভিযোগ, অমৃতসরের কাছে অঞ্জলা থানার লকআপে বন্দি সঙ্গীকে ছাড়ানোর জন্য কয়েকশো জনকে নিয়ে ১৮ মার্চ হামলা চালান অমৃতপাল এবং তাঁর ঘনিষ্ঠ সঙ্গী পপ্পলপ্রীত সিংহ। ওই ঘটনার পর থেকেই দু’জন পলাতক ছিলেন। তবে ১০ এপ্রিল পপ্পলপ্রীতকে গ্রেফতার করে পুলিশ। অমৃতপাল অধরাই ছিলেন। অবশেষে ৩৬ দিন পর তাঁকে গ্রেফতার করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amritpal Singh Punjab Punjab Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE