Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Amruta Fadnavis

‘সাধারণ মানুষের মতো বাঁচব’, সরকারের দেওয়া বিশেষ ‘নিরাপত্তা’ ফেরালেন ফডণবীসের স্ত্রী

এক্স ক্যাটাগরির নিরাপত্তা ভোগ করতেন অম্রুতা। সম্প্রতি তা বাড়িয়ে ওয়াই প্লাস ক্যাটাগরির ব্যবস্থা করেছিল সরকার। ওয়াই প্লাস নিরাপত্তা অনুযায়ী, তাঁর সঙ্গে ৫ জন করে পুলিশকর্মী থাকবেন।

বিশেষ গাড়ি প্রত্যাখ্যানের কথা টুইট করে নিজেই জানিয়েছেন উপমুখ্যমন্ত্রীর স্ত্রী।

বিশেষ গাড়ি প্রত্যাখ্যানের কথা টুইট করে নিজেই জানিয়েছেন উপমুখ্যমন্ত্রীর স্ত্রী। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৪:৪৪
Share: Save:

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসের স্ত্রী অম্রুতা ফডণবীস সরকার প্রদত্ত নিরাপত্তার একটি অংশ প্রত্যাখ্যান করেছেন। স্বামী রাজ্যের উপমুখ্যমন্ত্রী হলেও তিনি নিজে সাধারণ মানুষের মতো জীবন যাপন করতে চান বলে জানিয়েছেন।

সম্প্রতি মহারাষ্ট্রের স্বরাষ্ট্র দফতরের তরফে অম্রুতার জন্য একটি বিশেষ গাড়ির (পাইলট কার) ব্যবস্থা করা হয়েছিল। বলা হয়েছিল, তাঁর গাড়ির সামনে চলবে সেই গাড়ি। অম্রুতার গাড়ি যাতে রাস্তার যানজটে বাধা না পায়, তা নিশ্চিত করবে বিশেষ সেই গাড়িটি। কিন্তু জানা গিয়েছে, অম্রুতা মুম্বই পুলিশের কাছে এই বিশেষ গাড়ি সরিয়ে নেওয়ার অনুরোধ করেছেন। তাঁর নিরাপত্তার জন্য এই গাড়ি প্রয়োজন নেই বলে জানিয়েছেন তিনি।

বিশেষ গাড়ি প্রত্যাখ্যানের কথা টুইট করে নিজেই জানিয়েছেন উপমুখ্যমন্ত্রীর স্ত্রী। তিনি লিখেছেন, ‘‘আমি মুম্বইয়ের আর পাঁচটা সাধারণ মানুষের মতো থাকতে চাই। তাই মুম্বই পুলিশের কাছে আমার বিনীত নিবেদন, আমাকে বিশেষ গাড়ি যেন না দেওয়া হয়। আমি জানি, মুম্বইয়ের যানজট একটু বিরক্তিকর। কিন্তু আমার বিশ্বাস, মহারাষ্ট্র সরকারের উন্নয়নমূলক কর্মসূচিতে শীঘ্রই এই সমস্যার সমাধান হয়ে যাবে।’’

এক্স ক্যাটাগরির নিরাপত্তা ভোগ করতেন অম্রুতা। সম্প্রতি তা বাড়িয়ে ওয়াই প্লাস ক্যাটাগরির ব্যবস্থা করেছিল সরকার। ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা অনুযায়ী, অম্রুতার সঙ্গে সারা ক্ষণ ৫ জন করে পুলিশকর্মী থাকবেন। এ ছাড়া তিনি যাতে যানজটে বাধা না পান, তার জন্য একটি বিশেষ গাড়িও থাকার কথা ছিল। কিন্তু সেই গাড়িটি প্রত্যাখ্যান করেছেন অম্রুতা। তবে ৫ জন পুলিশকর্মী তাঁর নিরাপত্তা নিশ্চিত করতে সর্বক্ষণ সঙ্গে থাকছেন।

অম্রুতার পাশাপাশি অভিনেতা সলমন খানকেও ওয়াই প্লাস ক্যাটাগরির সুরক্ষা দেওয়া হয়েছে মুম্বই পুলিশের তরফে। এ ছাড়া এক্স ক্যাটাগরির সুরক্ষা পেয়েছেন অভিনেতা অক্ষয় কুমার এবং অনুপম খের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amruta Fadnavis Devendra Fadnavis Maharashtra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE