Advertisement
২৫ এপ্রিল ২০২৪
amway

Amway Fraud: বিপণন কেলেঙ্কারিতে যুক্ত, অভিযোগ এনে অ্যামওয়ের ৭৫৭ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

সোমবার ইডির তরফে জানানো হয়েছে যে, অর্থ তছরুপ বিরোধী আইনের আওতায় ওই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

বাজেয়াপ্ত করা হয়েছে ৩৬টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

বাজেয়াপ্ত করা হয়েছে ৩৬টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। গ্রাফিক: শৌভিক দেবনাথ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ১৮:৪৭
Share: Save:

প্রসাধন এবং ত্বক পরিচর্যা পণ্যের কারবারি ‘অ্যামওয়ে ইন্ডিয়া’র ৭৫৭ কোটি সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সোমবার ইডির তরফে জানানো হয়েছে যে, অর্থ তছরুপ বিরোধী আইনের আওতায় ওই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

অ্যামওয়ের বিরুদ্ধে বিপণন কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ তোলে ইডি। ওই সংস্থার বিরুদ্ধে অভিযোগ, অন্য সংস্থাগুলির একই ধরনের পণ্যের তুলনায় অ্যামওয়ের পণ্যের দাম অনেক বেশি।

ইডি এক বিবৃতিতে জানিয়েছে যে, অ্যামওয়ে ইন্ডিয়া এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেডের তামিলনাড়ুর ডিন্ডিগুল জেলায় জমি এবং কারখানা, যন্ত্রপাতি, যানবাহন, ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ফিক্সড ডিপোজিট নিয়ে এই ৭৫৭ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত করার পর ওই সম্পত্তি হস্তান্তর করা যাবে না বলেও ইডির কর্মকর্তারা জানিয়েছেন।

বাজেয়াপ্ত করা ৭৫৭ কোটি টাকার সম্পত্তির মধ্যে ৪১১.৮৩ কোটি টাকা মূল্যের সম্পত্তি এবং সংস্থার নামে থাকা ৩৬টি অ্যাকাউন্টে রাখা ৩৪৫.৯৪ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE