Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ছত্তীসগঢ়ের গ্রামে দেখা মিলল এক অদ্ভুত সাদা রঙের সাপের

এটি আসলে করেত বা স্থানীয় ভাষায় যাকে বলে চিতি সাপ। কিন্তু জিনগত কারণে এর গায়ের রং এমন সাদা হয়েছে। এরাও এক প্রকার অ্যালবিনো। এই এলাকায় এমন সাপ

সংবাদ সংস্থা
রাইপুর ১১ নভেম্বর ২০২০ ২১:৪২
Save
Something isn't right! Please refresh.
টুইটার থেকে নেওয়া ছবি।

টুইটার থেকে নেওয়া ছবি।

Popup Close

ছত্তীসগঢ়ের গ্রামে অদ্ভুত এক সাপের দেখা পেলেন স্থানীয়েরা। সাপটি দেখতে চিতি সাপের মতো হলেও তার গায়ের রং ধপধপে সাদা। স্থানীয়রা সাপটি দেখতে পেয়ে খবর দেন স্থানীয় এক সর্প বিশারদকে। তিনি এসে সেটিকে উদ্ধার করে নিয়ে যান। পরে সাপটির পরিচয়ও জানা যায়।

সুরজপুর জেলার জয়নগর গ্রামে সাপটি দেখা যায়। খবর পেয়ে সত্যমকুমার দ্বিবেদী নামের ওই সর্প বিশারদ সেখানে পৌঁছন। তিনি সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। সত্যম জানিয়েছেন, এটি আসলে করেত বা স্থানীয় ভাষায় যাকে বলে চিতি সাপ। কিন্তু জিনগত কারণে এর গায়ের রং এমন সাদা হয়েছে। এরাও এক প্রকার অ্যালবিনো। এই এলাকায় এমন সাপ আগে দেখা যায়নি বলে জানান সত্যম।

চিতি বিষধর হলেও খুব আক্রমণাত্মক নয়। সাধারণত এরা কালোর উপর সাদা ডোরাকাটা হয়। ছোট আকারের এই সাপকে এমন কালো-সাদা রং দেখে চেনা যায়। কিন্তু উদ্ধার হওয়া এই সাপটির সাদা রঙের কারণে প্রথমে তাকে চিনতে পারা যায়নি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে সত্যম এ পর্যন্ত প্রায় ৩০০টি সাপ উদ্ধার করেছেন।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement