Advertisement
০৭ মে ২০২৪
Anantnag Encounter

আরও এক সেনার দেহ উদ্ধার, অনন্তনাগের জঙ্গলে সংঘর্ষের ১৫০ ঘণ্টা পার! এখনও লুকিয়ে জঙ্গি?

জঙ্গল থেকে এক জঙ্গির ঝলসানো দেহও উদ্ধার হয়েছে। প্রাথমিক ভাবে সেনা মনে করছে, সব জঙ্গিকে খতম করা হয়েছে। তা-ও কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না তারা। ড্রোনের সাহায্যে তল্লাশি চালানো হচ্ছে।

কোকেরনাগে জঙ্গিদের খোঁজে তল্লাশি। ছবি: পিটিআই।

কোকেরনাগে জঙ্গিদের খোঁজে তল্লাশি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৩
Share: Save:

জম্মু-কাশ্মীরের অনন্তনাগে কোকেরনাগের জঙ্গল থেকে মঙ্গলবার সকালে আরও এক সেনার দেহ উদ্ধার হল। সেনা সূত্রে খবর, জঙ্গল থেকে যে দেহ উদ্ধার হয়েছে, তাঁর ডিএনএ নমুনা পরীক্ষা করে জানা গিয়েছে, নিহত সেনার নাম প্রদীপ। ফলে দীর্ঘ সাত দিন ধরে চলা অনন্তনাগের এই সংঘর্ষে সেনার মৃত্যুর সংখ্যা বেড়ে হল চার।

শুধু সেনার দেহই নয়, আরও এক জঙ্গির ঝলসানো দেহও উদ্ধার হয়েছে বলে সেনা সূত্রে জানানো হয়েছে। তবে সেনা মনে করছে, এখনও ২-৩ জন জঙ্গি জঙ্গলেই রয়েছে। তাই কোনও রকম ফাঁক রাখতে চাইছে না সেনা। দুর্গম ওই পাহাড়ি জঙ্গলের আনাচে কানাচে তল্লাশি চালানো হচ্ছে। আর কোনও জঙ্গি এখনও আত্মগোপন করে আছে কি না, তারই চূড়ান্ত পর্যায়ের তল্লাশি চালানো হচ্ছে ওই জঙ্গলে।

বুধবার শুরু হয়েছিল জঙ্গিদের সঙ্গে সেনার সংঘর্ষ। গোয়েন্দা সূত্রে খবর পেয়ে কোকেরনাগের জঙ্গলে অভিযান চালায় সেনা এবং পুলিশের যৌথবাহিনী। কিন্তু জঙ্গিরা সেনার উপর হামলা চালানোর জন্য কৌশলগত ভাবে পাহাড়ের গভীর জঙ্গলে আশ্রয় নেয়। তল্লাশি চালানোর সময় জঙ্গিরা যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। সেই হামলায় নিহত হন সেনার এক কর্নেল, মেজর এবং জম্মু-কাশ্মীর পুলিশের এক ডিএসপি। জঙ্গিদের বাগে আনতে সেই বুধবার থেকে গত ছ’দিন ধরে লড়াই চালাতে হয়েছে সেনাকে। নামাতে হয়েছে প্যারা কম্যান্ডোও। ১৫০ ঘণ্টারও বেশি সময় ধরে ওই লড়াইজারি ছিল। এক জঙ্গির ঝলসানো দেহও উদ্ধার হয়েছে। প্রথমিক ভাবে মনে করা হচ্ছে, সব জঙ্গিকেই খতম করা হয়েছে। কিন্তু তা-ও কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না সেনা। পাশাপাশি ড্রোন, হেলিকপ্টারের সাহায্যেও তল্লাশি চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anantnag Encounter Jammu and Kashmir Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE