Advertisement
১৯ মে ২০২৪
Councillor hits self with slippers

‘নির্বাচনী প্রতিশ্রুতি পালন করতে পারিনি’, নিজেকেই জুতো মারলেন অন্ধ্রের কাউন্সিলর, রইল ভিডিয়ো

ভোটে জেতার পর ৩১ মাস কেটে গেলেও নিজের ওয়ার্ডের জন্য কিছুই করতে পারেননি রামারাজু। সেই হতাশা থেকেই পুর বৈঠকে কাঁদতে কাঁদতে নিজেকে জুতো মারেন তিনি। সেই ভিডিয়োই ভাইরাল হয়েছে।

Image of the councilllor hitting himself with slipper

কাজ না করার হতাশায় নিজেকেই জুতোপেটা কাউন্সিলরের। — ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১০:০৫
Share: Save:

নির্বাচনের আগে নির্বাচকমণ্ডলীকে দেওয়া প্রতিশ্রুতি পালন করতে পারেননি। সেই হতাশায় নিজেকেই জুতোপেটা করলেন অন্ধ্রপ্রদেশের এক কাউন্সিলর। নিজেকে জুতো মারার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। একই সঙ্গে ডানা মেলেছে রাজনৈতিক চাপানউতর।

অন্ধ্রের আনাকাপল্লি জেলার নারসিপাটনাম পুরসভার কাউন্সিলর ৪০ বছরের মুলাপার্থী রামারাজু। তাঁর অভিযোগ, নিজের ওয়ার্ডের লোকজনকে ভোটের আগে যে প্রতিশ্রুতি তিনি দিয়েছিলেন, তার কিছুই পূরণ করতে পারেননি। আর না পারার কারণ পুর কর্তৃপক্ষের অসহযোগিতা। সংবাদ সংস্থা পিটিআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে রামারাজু বলেন, ‘‘কাউন্সিলর হিসাবে নির্বাচিত হওয়ার পর ৩১ মাস কেটে গিয়েছে। কিন্তু আমি নালা, বিদ্যুৎ, নিকাশি, রাস্তা-সহ পুর পরিষেবা প্রদানে ব্যর্থ হয়েছি।’’

তাই নিজের হতাশার কথা জানাতে রামারাজু বেছে নিয়েছিলেন পুর কর্তৃপক্ষের বৈঠককে। সেখানে তিনি নিজেকে জুতো মারেন। যে ভিডিয়ো ভাইরাল হয়েছে সর্বত্র। তাঁর দাবি, যে পরিস্থিতি, তাতে পুর বৈঠকেই মরে যাওয়া ভাল ছিল। কারণ, এখন তাঁর ওয়ার্ডে তাঁকে কাজ না করার জন্য প্রশ্নের মুখে পড়তে হচ্ছে।

অন্ধ্রের তেলেগু দেশম পার্টি (টিডিপি) সেই ভিডিয়োটি নিজের টুইটার হ্যান্ডলে শেয়ার করেছে। সেখানে রামারাজুকে দেখা যাচ্ছে, তিনি মাইকে কিছু বলতে বলতে কেঁদে ফেলছেন। তার পর জুতো তুলে নিয়ে নিজের গালেই বসাচ্ছেন সপাটে। এ রকম চলে বেশ কিছু ক্ষণ। গোটাটাই ধরা পড়ে ভাইরাল ভিডিয়োয় (ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ঘটনাচক্রে, পুরভোটে রামারাজুকে সমর্থন জানিয়েছিল চন্দ্রবাবু নায়ডুর টিডিপি। টুইটে টিডিপি লিখেছে, ‘‘রামারাজু লিঙ্গাপুরম গ্রামের একজন আদিবাসী জনপ্রতিনিধি। তিনি তেলুগু দেশম পার্টির সমর্থনে ভোটে জিতেছিলেন। গত ৩০ মাস ধরে জনপ্রতিনিধি হিসাবে থাকা সত্ত্বেও তিনি নিজের ওয়ার্ডে একটি জলের কলও বসাতে পারেননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE