Advertisement
০৪ মে ২০২৪
Andhra Pradesh

Gas Leak: অন্ধ্রে গ্যাস লিকের ঘটনায় হাসপাতালে ১২১ মহিলাকর্মী, তদন্তের নির্দেশ দিল রাজ্য

এই ঘটনায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন সেই সময় কারখানায় কাজ করা ১২১ জন মহিলা কর্মচারী।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
বিশাখাপত্তনম শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৮:২৭
Share: Save:

অন্ধ্রপ্রদেশের আনাকপল্লে জেলার বস্ত্র কারখানায় গ্যাস লিক করার ফলে শতাধিক মানুষ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ বার এই ঘটনায় তদন্তের নির্দেশ দিল অন্ধ্রপ্রদেশ সরকার। অন্ধ্রপ্রদেশের বাণিজ্যমন্ত্রী গুড়িভারা অমরনাথ বুধবার জানিয়েছেন, এই ঘটনার বিস্তারিত তদন্ত হবে এবং তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সংশ্লিষ্ট বস্ত্র সংস্থাটি বন্ধ রাখা হবে। মন্ত্রী এ-ও জানিয়েছেন যে, এই নিয়ে রাজ্যে গত দু’মাসে দু’টি গ্যাস লিক করার ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, এই ঘটনায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন সেই সময় কারখানায় কাজ করা ১২১ জন মহিলা কর্মচারী। আনাকপল্লে জেলার বিভিন্ন হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে। গত জুন মাসেও বিশাখাপত্তনমের একটি ল্যাবরেটরিতে কাজ চলাকালীন গ্যাস লিক হওয়ার ঘটনায় ১৭৮ জন মহিলা কর্মচারী অসুস্থ হয়ে পড়েন। সেই ঘটনার পর সরকারের তরফে একটি যৌথ অনুসন্ধান কমিটি গঠন করা হয়। সেই কমিটি জানায়, বাতানুকূল যন্ত্রের গ্যাস লিক করেই দুর্ঘটনা ঘটে।

মন্ত্রী জানিয়েছেন, গ্যাস লিক হওয়ার প্রকৃত কারণ অনুসন্ধান করতে পুলিশ এবং দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ বিস্তারিত তদন্ত করছে। বিশাখাপত্তনম জেলা প্রশাসনের তরফে জানা গিয়েছে, অসুস্থদের মধ্যে ৫৩ জনকে সরকারি হাসপাতালে এবং ৪১ জনকে জেলার অন্যান্য হাসপাতালে রেখে চিকিৎসা চলছে। জেলার স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, অসুস্থদের অধিকাংশেরই শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। অনেকের মধ্য বমি ও গা গুলোনোর উপসর্গ দেখা গিয়েছে। অসুস্থদের কাছ থেকে নমুমা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইসিএমআর-এর কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য আধিকারিক।

আরও পড়ুন:
আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE