Advertisement
১১ মে ২০২৪
Chandrababu Naidu

সংক্রান্তির আগুনে ‘বিতর্কিত’ সরকারি নির্দেশ পুড়িয়ে প্রতিবাদ অন্ধ্রের চন্দ্রবাবুর

চন্দ্রবাবুর সভায় পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনার পর সরকার রাস্তা আটকে সভা, সমিতিতে নিষেধাজ্ঞা জারি করে। এই সিদ্ধান্ত আদালতেও ধাক্কা খেয়েছে। এ বার সেই প্রতিলিপি পোড়ালেন চন্দ্রবাবু।

সংক্রান্তির যজ্ঞের আগুনে সরকারি নির্দেশিকা পোড়াচ্ছেন চন্দ্রবাবু।

সংক্রান্তির যজ্ঞের আগুনে সরকারি নির্দেশিকা পোড়াচ্ছেন চন্দ্রবাবু। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
অমরাবতী (অন্ধ্রপ্রদেশ) শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৬:৪৩
Share: Save:

সংক্রান্তির ষজ্ঞের আগুনে রাস্তায় সভা নিয়ে সরকারি নির্দেশনামার প্রতিলিপি পুড়িয়ে প্রতিবাদ জানালেন তেলগু দেশম পার্টির সভাপতি তথা অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। নিজের গ্রামের বাড়ি চিত্তুর জেলার নারাভারিপাল্লেতে সংক্রান্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে চন্দ্রবাবুর সঙ্গেই তাঁর দলের নেতারাও সরকারি নির্দেশনামার প্রতিলিপি যজ্ঞ বা ভোগির আগুনে পুড়িয়ে দেন।

জানুয়ারির গোড়াতেই অন্ধ্রপ্রদেশের ওয়াইএসআর সরকার একটি নির্দেশনামা জারি করে। তার প্রতিপাদ্য হল, সাধারণ মানুষের নিরাপত্তার খাতিয়ে রাজ্যের সর্বত্র রাস্তা আটকে সভা, সমিতি করা নিষিদ্ধ। প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর, নেল্লোর জেলার কান্ডুকুরে চন্দ্রবাবুর সভায় পদপিষ্ট হয়ে দুই মহিলা-সহ আট জনের মৃত্যু হয়। তার পরেই জনসভা নিয়ে কড়া নির্দেশিকা জারি করে রাজ্য সরকার।

অন্ধ্রের বিরোধী দলগুলির পাশাপাশি, অন্ধ্রপ্রদেশ হাই কোর্ট ওই সরকারি নির্দেশনামাকে আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত ঘোষণা করেছে। সরকারের ওই নির্দেশনামাকে চ্যালেঞ্জ করে হওয়া এক মামলায় সরকারের বক্তব্য জানতে চেয়েছে আদালত।

এর মধ্যেই নিজের গ্রামের বাড়িতে সংক্রান্তির অনুষ্ঠানে হাজির হয়ে সরকারি নির্দেশনামার প্রতিলিপি পুড়িয়ে প্রতিবাদ জানালেন চন্দ্রবাবু। একই সঙ্গে তীব্র আক্রমণ শানালেন ওয়াইএসআর সরকারের বিরুদ্ধে। তিনি বলেন, ‘‘রাজ্যের তরুণ সম্প্রদায়ের মা, বাবারা গভীর দুশ্চিন্তায় রয়েছেন সন্তানের ভবিষ্যত নিয়ে। এই সরকারের উচিত অন্য সব কিছু ছেড়ে তরুণ সম্প্রদায়ের উজ্জ্বল ভবিষ্যতের দিকে নজর দেওয়া। কিন্তু এই সরকারের মতিগতি মোটেও সুবিধার নয়। তাদের নজর অন্য দিকে। আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করা হচ্ছে। একই সঙ্গে আমার জনসভায় নিরাপত্তাও দেওয়া হচ্ছে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandrababu Naidu tdp
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE