Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Tushar Mehta

Anil Ambani: ‘চাপ দিচ্ছে’ অনিলের সংস্থা, দাবি কেন্দ্রের

কিন্তু সে কথা মানতে রাজি হননি অম্বানীর সংস্থার আইনজীবী রাজীব নায়ার।

সলিসিটর জেনারেল তুষার মেহতা।

সলিসিটর জেনারেল তুষার মেহতা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ০৮:৪২
Share: Save:

অনিল অম্বানীর সংস্থা কেন্দ্রের উপরে ‘চাপ’ দিয়ে কার্যোদ্ধারের চেষ্টা করছে বলে মন্তব্য করলেন সলিসিটর জেনারেল তুষার মেহতা। দিল্লি মেট্রোর একটি প্রকল্প থেকে সরে দাঁড়িয়েছে অনিল অম্বানীর সংস্থা ‘দিল্লি এয়ারপোর্ট মেট্রো এক্সপ্রেস লিমিটেড’। সালিশি আদালত নির্দেশ দেয়, দিল্লি মেট্রোর কাছে ৭ হাজার কোটি টাকা পাবে অম্বানীর সংস্থা। সুপ্রিম কোর্টও সেই রায় বহাল রেখেছে।

সেই টাকাই আদায়ের জন্য ফের দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছে অম্বানীর সংস্থা। এ দিন বিচারপতি সুরেশ কাইটের বেঞ্চে শুনানির সময়ে দিল্লি মেট্রোর আইনজীবী তুষার মেহতা জানান, অম্বানীর সংস্থা যে সব ব্যাঙ্কের কাছ থেকে ঋণ নিয়েছে তাদের সরাসরি ঋণ শোধ করতে রাজি সরকার। ১ হাজার কোটি টাকা ৪৮ ঘণ্টার মধ্যে একটি অ্যাকাউন্টে জমা দেওয়া হবে। বাকি টাকা নিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। সেই সঙ্গে তুষার মেহতা আরও জানান, দিল্লি মেট্রো আর্থিক সমস্যার মধ্যে পড়েছে। ফলে এখনই সালিশি আদালতের রায় মেনে টাকা দিতে গেলে দেশবাসী প্রভুত সমস্যায় পড়বেন।

কিন্তু সে কথা মানতে রাজি হননি অম্বানীর সংস্থার আইনজীবী রাজীব নায়ার। তিনি জানান, ‘‘সরকার হাত তুলে নিয়ে দাবি করতে পারে না তারা দেউলিয়া হয়ে গিয়েছে? দিল্লি মেট্রোর ১০ হাজার কোটি টাকার তহবিল রয়েছে।’’ অম্বানীর সংস্থার প্রাপ্য টাকা নিয়েও মতভেদ হয় দুই আইনজীবীর। এর পরেই তুষার মেহতা বলেন, ‘‘এই মনোভাব ঠিক নয়। বেশ কয়েকটি প্রকল্পে সরকারের সঙ্গে আপনারা কাজ করছেন। চাপ দেবেন না। এ নিয়ে দু’বার আপনাদের এমন মনোভাবের পরিচয় পেলাম আমরা। প্রয়োজনে নয়া নীতি গ্রহণ করা হবে।’’২২ ডিসেম্বর ফের ওই মামলার শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tushar Mehta Solicitor General Of India Anil Ambani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE