Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অস্ত্র পাচারের ছক, ধৃত জঙ্গিদের থেকে পাওয়া খবরে মিলল পাক ড্রোন

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৭ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৩৪
সীমান্তে উদ্ধার পাক ড্রোন। ছবি: টুইটার

সীমান্তে উদ্ধার পাক ড্রোন। ছবি: টুইটার

সকলের নজর এড়িয়ে পাক ড্রোনে চড়িয়ে অস্ত্র ঢোকানো হচ্ছিল ভারতে। সম্প্রতি পঞ্জাবের তরণ তারণ এলাকায় ধরা পড়ে খলিস্তান জিন্দাবাদ ফোর্স (কেজেডএফ)নামে খলিস্তানপন্থী একটি জঙ্গি সংগঠনের চার সদস্য। তাদের জেরা করেই খবর পাওয়া যায়, সীমান্ত এলাকা দিয়ে অস্ত্র পাচারের এমনই কৌশল নিয়েছে জঙ্গিরা। সেই সূত্র ধরেই পঞ্জাব সীমান্ত থেকে আরও একটি পাক ড্রোন উদ্ধার করল পুলিশ।

মঙ্গলবার তরণ তারণ এলাকা থেকে এমনই একটি পাক ড্রোন উদ্ধার করেছিল পুলিশ। শুক্রবার মাহাওয়া এলাকা থেকেও আরও একটি পাক ড্রোন উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া দুটি ড্রোনই ক্ষতিগ্রস্ত ও পুড়ে গিয়েছে বলে পঞ্জাব পুলিশ সূত্রে জানা গিয়েছে। তবে অনুমান করা হচ্ছে, অস্ত্র পাচারের পর ড্রোন গুলি সীমান্তের ওপারে আর ফিরিয়ে নিয়ে যেতে পারেনি জঙ্গিদের সহযোগীরা।

কিছু দিন আগেই, চার কেজেডএফ জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। তাদের থেকে মেলে একে সিরিজের রাইফেল, পিস্তল, প্রচুর বুলেট ও গ্রেনেড। চিনা ড্রোন ব্যবহার করে ভারতে অস্ত্র পাচার করছে পাক জঙ্গি ও তাদের সহযোগীরা। এই বিষয়টি নিয়ে ভারত-পাক সীমান্ত ও নিয়ন্ত্রণ রেখায় কড়া সতর্কতা জারি করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই নিয়ে গত ১০ দিনে সাত থেকে আট বার জিপিএস প্রযুক্তি যুক্ত ড্রোন পাকিস্তানের দিক থেকে ভারতে এসেছে। আশঙ্কা করা হচ্ছে, জম্মু-কাশ্মীর ও ভারতের অন্যত্র হামলার পরিকল্পনা করছে কেজেডএফ জঙ্গিরা। তাতে জইশ-ই-মহম্মদ মদত দিচ্ছে বলেও গোয়েন্দা সূত্রে খবর।

Advertisement

আরও পড়ুন

Advertisement