Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কোভ্যাক্সিনের সরবরাহ আটকে রেখেছে কেন্দ্রই, ‘প্রমাণ’-সহ দাবি কেজরীবাল সরকারের

ভারত বায়োটেকের একটি জবাবি চিঠি প্রমাণ স্বরূপ তুলে ধরেছেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১২ মে ২০২১ ১৭:৪৩
Save
Something isn't right! Please refresh.
টিকা নিয়ে চরম অব্যবস্থার অভিযোগ দিল্লি সরকারের।

টিকা নিয়ে চরম অব্যবস্থার অভিযোগ দিল্লি সরকারের।
—ফাইল চিত্র।

Popup Close

অক্সিজেন নিয়ে টানাপড়েন চলছিলই। এ বার কেন্দ্রের বিরুদ্ধে কোভ্যাক্সিন টিকার জোগান আটকে দেওয়ার অভিযোগ তুলল দিল্লির অরবিন্দ কেজরীবাল সরকার। তার জেরে ১০০টি টিকাকরণ কেন্দ্র বন্ধ করে দিতে হয়েছে বলে জানিয়েছে তারা। তাদের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের নির্দেশের বাইরে টিকা দেওয়া সম্ভব নয় বলে তাদের জানিয়েছে ভারত বায়োটেক।

বুধবারও দিল্লিতে নতুন করে ১২ হাজার ৪৮১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৪৭ জন করোনা রোগীর। এমন পরিস্থিতিতে কোভ্যাক্সিনের সরবরাহ চেয়ে ভারত বায়োটেককে চিঠি দিয়েছিল দিল্লি সরকার। তার প্রত্যুত্তরেই ভারত বায়োটেক টিকা সরবরাহ সম্ভব নয় জানিয়েছে বলে দাবি দিল্লি সরকারের।

বুধবার ভারত বায়োটেকের জবাবি চিঠি নেটমাধ্যমে তুলে ধরেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। তিনি লেখেন, ‘কেন্দ্রের টিকা সরবরাহ প্রক্রিয়ায় চরম অব্যবস্থা। জোগানের অভাব এবং কেন্দ্রীয় নির্দেশে কোভ্যাক্সিন পাঠানো হচ্ছে না। ফের বলতে চাই, বিদেশে ৬ কোটি ৬০ লক্ষ পাঠানো ভুল পদক্ষেপ ছিল। জোগান না থাকায় যে ১৭টি স্কুলে ১০০টি টিকাকেন্দ্রে কোভ্যাক্সিন দেওয়া হচ্ছিল, সেগুলি বন্ধ করতে বাধ্য হচ্ছি আমরা’।

Advertisement

যদিও সিসৌদিয়ার এই অভিযোগের জবাবে ভারত বায়োটেকের চেয়ারম্যান কৃষ্ণা এলা বলেন, ‘‘সংখ্যায় কম হলেও ১০মে ১৮টি রাজ্যকে টিকা পাঠানো হয়েছে। তার পরেও আমাদের অভিসন্ধি নিয়ে প্রশ্ন ওঠা দুঃখজনক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement