Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Arvind Kejriwal

গুন্ডামি চাইলে ওদের ভোট দিন! যোগীর ভিডিয়োকে হাতিয়ার করে গুজরাত ভোট প্রসঙ্গে কেজরী

ভিডিয়োতে যোগী তাঁকে ‘সন্ত্রাসবাদের প্রতি সহানুভূতিশীল’ বলেছেন। সেই ভিডিয়োকে হাতিয়ার করেই পাল্টা বিজেপিকে একহাত নিলেন কেজরীওয়াল। মন্তব্য করেন, তিনি আসলে ‘উন্নয়ন’-এর পক্ষে।

আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীওয়াল (বাঁ দিকে) পোস্ট করলেন যোগী আদিত্যনাথের (ডান দিক) একটি প্রচারের ভিডিয়ো।

আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীওয়াল (বাঁ দিকে) পোস্ট করলেন যোগী আদিত্যনাথের (ডান দিক) একটি প্রচারের ভিডিয়ো। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ২০:০২
Share: Save:

তোপ। পাল্টা তোপ। বিধানসভা নির্বাচনের আগে গুজরাতে প্রচারের ময়দান সরগরম। এ বার যোগী আদিত্যনাথের একটি প্রচারের ভিডিয়ো পোস্ট করলেন আম আদমি পার্টি (আপ) সুপ্রিমো অরবিন্দ কেজরীওয়াল। সেখানে যোগী তাঁকে ‘সন্ত্রাসবাদের প্রতি সহানুভূতিশীল’ বলেছেন। সেই ভিডিয়োকে হাতিয়ার করেই পাল্টা বিজেপিকে একহাত নিলেন কেজরীওয়াল। মন্তব্য করেন, তিনি আসলে ‘উন্নয়ন’-এর পক্ষে। বিজেপির এই ধরনের ‘গালাগাল আর গুন্ডামি’র রাজনীতির বিপক্ষে।

Advertisement

যোগীর একটি পোস্ট রিটুইট করে কেজরীওয়াল হিন্দিতে লিখেছেন, ‘‘যদি আপনারা গালিগালাজ, গুন্ডামি, দুর্নীতি বা নোংরা রাজনীতি চান, তা হলে ওদের ভোট দিন। যদি আপনারা স্কুল, হাসপাতাল, বিদ্যুৎ, জল, রাস্তা চান, তা হলে আমায় ভোট দিন।’’ যোগীর যে টুইট তিনি রিটুইট করেছেন, সেখানে লেখা ছিল, ‘‘এখানে দিল্লি থেকে যে আম আদমি পার্টির নমুনা এসেছেন, তিনি আদতে সন্ত্রাসবাদের প্রতি সহানুভূতিশীল।’’

বছরের শুরুতে পঞ্জাবে ক্ষমতা দখল করেছে আপ। এ বার তাদের পাখির চোখ গুজরাত। ২৭ বছর ধরে সেখানে ক্ষমতায় বিজেপি। ১৩ বছর রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন নরেন্দ্র মোদী। সেখানে বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে মাঠে নেমেছে আপ। মাটি আঁকড়ে প্রচার চালিয়ে যাচ্ছেন কেজরীওয়াল। প্রধান হাতিয়ার উন্নয়ন। পাশাপাশি বিজেপির হিন্দু ভোটে ভাগ বসানোর কাজও চালিয়ে যাচ্ছে। দাবি তুলেছে, নোটে গান্ধীজির পাশাপাশি হিন্দু দেবদেবীর ছবিও ছাপানো হোক।

বিজেপি অবশ্য আপকে এতটুকু জায়গা ছাড়তে নারাজ। নেতারা তাই কেজরীওয়াল এবং তাঁর দলকে ‘হিন্দু-বিরোধী’ প্রমাণ করার জন্য একের পর এক মন্তব্য করে চলেছেন। যোগীর যে প্রচারের ভিডিয়ো কেজরীওয়াল পোস্ট করেছেন, সেখানে রাম মন্দির প্রসঙ্গ তুলে এনেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। ভিডিয়োতে যোগী আপ সুপ্রিমোর দিকে আঙুল তুলে বলছেন, ‘‘রাম মন্দিরের নির্মাণের বিরোধিতা করেছেন। পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ চেয়েছেন। এমনকি বলেছেন দুর্নীতি আর সন্ত্রাসবাদ একই জিনিস।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.