Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Sameer Wankhede: গতিবিধির উপর মুম্বই পুলিশের নজরদারি, অভিযোগ দায়ের এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ের

সংবাদ সংস্থা
মুম্বই ১২ অক্টোবর ২০২১ ১০:০৭
সমীর ওয়াংখেড়ের উপর নজরদারি? ফাইল চিত্র।

সমীর ওয়াংখেড়ের উপর নজরদারি? ফাইল চিত্র।

আরিয়ান কাণ্ডে মূল তদন্তকারী অফিসার মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি)-র কর্তা সমীর ওয়াংখেড়ের গতিবিধির উপর নজরদারি চালানোর অভিযোগ উঠল মুম্বই পুলিশের বিরুদ্ধে। অভিযোগ তুললেন খোদ এনসিবি কর্তাই। বিষয়টি তিনি মুম্বই পুলিশের শীর্ষ মহলেও জানিয়েছেন বলে সূত্রের খবর। যদিও তাঁর উপর ‘চরবৃত্তির’ কথা প্রকাশ্যে স্বীকার করেননি সমীর।

সূত্রের খবর, গত ছ’বছর ধরে মায়ের সমাধিস্থলে যান সমীর। কাজের শেষে এটাই তাঁর প্রতি দিনের রুটিন। গত দু’দিন ধরে তিনি লক্ষ্য করেন, যখনই ওই সমাধিস্থলে যাচ্ছেন ছায়াসঙ্গীর মতো তাঁকে অনুসরণ করছেন ওশিয়ারা থানার দুই পুলিশকর্মী। শুধু তাই নয়, ওই এলাকার সিসিটিভি ফুটেজও নাকি তাঁরা সংগ্রহ করেছেন। কেন ওই দুই পুলিশকর্মী তাঁর পিছু নিচ্ছেন, কেনই বা তাঁর গতিবিধির উপর নজর রাখা হচ্ছে, তা নিয়ে রহস্য ক্রমেই ঘনীভূত হচ্ছে।

আরিয়ান খান মাদক কাণ্ডের তদন্ত করছেন সমীর। যে ঘটনা নিয়ে তোলপাড় হচ্ছে দেশ। শুধু আরিয়ান খানের ঘটনাই নয়, সুশান্ত সিংহ রাজপুত-সহ বেশ কিছু হাই প্রোফাইল মাদক মামলার তদন্তও করেছেন দুঁদে এই এনসিবি কর্তা।

Advertisement

তবে ইতিমধ্যেই সমীরের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকে। অভিযোগ উঠছে, রাজনীতির যোগসাজশেই এ ধরনের কাজ করছেন সমীর। শুধু তাই নয় এমনও অভিযোগ উঠছে বলিউড এবং মুম্বইয়ের বদনাম করতেই নাকি এ ধরনের কাজ করছেন সমীর। ঘটনাচক্রে এই অভিযোগ তুলেছেন খোদ মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। তাঁর জামাইকেও মাদক মামলায় গ্রেফতার করেছিলেন সমীর। যদিও নবাবের সব অভিযোগ খারিজ করে এনসিবি জানিয়েছে, কোনও চাপের কাছে নতিস্বীকার করে নয়, কারও অঙ্গুলিহেলনে নয়, তাঁরা আইন মেনে এবং প্রমাণ পেয়েই কাজ করছে।

আরও পড়ুন

Advertisement