Advertisement
০২ মে ২০২৪
Himant Biswa Sharma

Assam: শিব সেজে ধৃতের পাশে অসমের মুখ্যমন্ত্রী, সমালোচনা করলেন রাজ্য পুলিশের

নগাঁওয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করেন করেন বিরিঞ্চি বোরা নামে এক ব্যক্তি। অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করে অসম পুলিশ।

শিবের পোশাক পরে অন্যায় করেননি বিরিঞ্চি, বললেন অসমের মুখ্যমন্ত্রী।

শিবের পোশাক পরে অন্যায় করেননি বিরিঞ্চি, বললেন অসমের মুখ্যমন্ত্রী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নগাঁও (অসম) শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৭:৪৫
Share: Save:

শিব সেজে মূল্যবৃদ্ধি ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে প্রতিবাদ জানাতে গিয়ে গ্রেফতার হন অসমের এক বাসিন্দা। এই ঘটনায় তাঁর রাজ্যের পুলিশের সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। টুইটারে অসমের বিজেপি মুখ্যমন্ত্রীর দাবি, আপত্তিকর দৃশ্য প্রদর্শন বা কুশব্দ ব্যবহার না করে ‘দেবতার পোশাক’ পরা কোনও অপরাধ নয়।

রবিবার টুইটারে হিমন্ত জানান, সাম্প্রতিক ইস্যু নিয়ে নগাঁওয়ের বাসিন্দা যে পথনাটিকা করেছেন, তা কোনও অপরাধ নয়। তাঁর যুক্তি, শিবের পোশাক পরা ওই ব্যক্তি যদি কোনও খারাপ মন্তব্য করতেন কিংবা কোনও আপত্তিকর জিনিস ব্যবহার করতেন, সেটি দোষের হত। কিন্তু তিনি তা করেননি। এ ব্যাপারে নগাঁও পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে জানান তিনি।

প্রসঙ্গত, জ্বালানির মূল্যবৃদ্ধির ইস্যুতে পথনাটিকার মাধ্যমে নগাঁওয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করেন করেন বিরিঞ্চি বোরা নামে এক ব্যক্তি। শিবের বেশে দেখা যায় বিরিঞ্চিকে। পার্বতী বেশে করিশ্মা নামের এক মহিলাকে বাইকে বসিয়ে নগাঁওয়ের কলেজ চকে যান বিরিঞ্চি। সেখানে পথনাটিকা করেন তাঁরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে শিবের রূপে সজ্জিত বিরিঞ্চি বলেন, ‘‘সাধারণ মানুষের কথা ভাবেন না মোদী। তিনি বোঝেন পুঁজিবাদীদের স্বার্থ।’’ পথচলতি মানুষদের মুদ্রাস্ফীতির বিরুদ্ধে বিক্ষোভে যোগ দেওয়ার আর্জি জানান। এর অব্যবহিত পরে পুলিশের দ্বারস্থ হয় বজরং দল ও বিশ্ব হিন্দু পরিষদ। শিব-পার্বতী সেজে প্রতিবাদ প্রদর্শনে হিন্দু সনাতন ধর্মের ভাবাবেগে আঘাত হানা হয়েছে, এই ছিল তাদের অভিযোগ। এর পর অভিনেতা বিরিঞ্চিকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Himant Biswa Sharma Assam Modi Government arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE