Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ranbir Kapoor

Ranbir Kapoor: পরিবারে আমিই প্রথম ছেলে, যে দশম শ্রেণির গণ্ডি পেরিয়েছে! নিজেই বললেন রণবীর কপূর

বলিউডে বরাবরই কপূরদের রমরমা। জানেন কি, সেই পরিবারে রণবীরই প্রথম ছেলে যে দশম শ্রেণি পাশ করেছে? নিজেই ফাঁস করলেন অভিনেতা।

কপূর পরিবারে সবচেয়ে শিক্ষিত ছেলে রণবীর।

কপূর পরিবারে সবচেয়ে শিক্ষিত ছেলে রণবীর।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৩:৫০
Share: Save:

কপূর খানদান! আজও বলিউডে স্রেফ এই নামটাই যথেষ্ট। পৃথ্বীরাজ কপূর থেকে তাঁর প্রপৌত্র রণবীর কপূর— হিন্দি ছবির পর্দায় এই পরিবারেরই রমরমা বরাবর। বাদ যাননি দুই মেয়ে করিশ্মা-করিনাও। চার প্রজন্ম ধরে টিনসেল নগরীতে দাপটে রাজত্ব করে আসছেন কপূররাই। কিন্তু অভিনয়ে যে পরিবারের এমন চোখধাঁধানো সাফল্য, জানেন কি লেখাপড়ার জগতে তাঁদের দখল কতটা? সে খবর ফাঁস করেছেন রণবীর নিজেই!

মুম্বই সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজ কপূরের নাতি সটান বলেছেন, কপূর পরিবারের ছেলেদের মধ্যে তিনিই প্রথম দশম শ্রেণির গণ্ডি পেরিয়েছেন! ‘ব্রহ্মাস্ত্র’র নায়কের কথায়, ‘‘আমার বাবা ক্লাস এইটে ফেল করেছিলেন, কাকা ক্লাস নাইনে। আর ঠাকুরদা তো ক্লাস সিক্সেই ফেল। আমিই পরিবারের ছেলেদের মধ্যে প্রথম ক্লাস টেন পাশ করেছি। আমিই কিন্তু সবচেয়ে শিক্ষিত।’’

শুধু তা-ই নয়, রণবীর ফাঁস করেছেন আরও এক গল্প। লেখাপড়ায় নাকি বরাবরই খুব দুর্বল ছিলেন তিনি। দশম শ্রেণির পরীক্ষায় ৫৩.৪ শতাংশ নম্বর পান। তাতে নাকি বাবা-মা ঋষি কপূর এবং নীতু সিংহ এতই খুশি হন যে রীতিমতো জাঁকজমক করে পার্টি দিয়ে হুল্লোড়ে মাতে গোটা পরিবার!

কিন্তু দশম শ্রেণির গণ্ডি পেরোনোর পরে কী করেছিলেন রণবীর? ঋষি-তনয় জানান, স্কুল পাশ করার পরেই অভিনয়ে ঝুঁকেছিলেন তিনি। ছবি তৈরি নিয়ে বিদেশে কিছু কোর্স করার পরে ২০০৭-এ পা রাখেন বলিউডে। কপূরদের বংশপরম্পরা বজায় রেখেই তার পর তাঁর ঝুলিতে একের পর এক হিট ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranbir Kapoor Kapoor Family board exam Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE