Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Himanta Biswa Sarma

এক হাজার জন ‘সাহসী’ কংগ্রেসি যোগ দেবেন বিজেপিতেই, হিমন্তের মন্তব্যের পাল্টা দিলেন শশী

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা কংগ্রেসের সভাপতি নির্বাচনে শশী তারুরের পাওয়া ভোটকে কটাক্ষ করেছিলেন। পাল্টা তাঁকে কড়া আক্রমণ শানালেন শশী। খোঁচা হিমন্তের কংগ্রেসি অতীত নিয়েও।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (বাঁ দিকে), শশী তারুর (ডান দিকে)।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (বাঁ দিকে), শশী তারুর (ডান দিকে)। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১১:২০
Share: Save:

কংগ্রেসের সভাপতি নির্বাচন নিয়েও লেগে গেল বিজেপির সঙ্গে। অসমের মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন কংগ্রেসি হিমন্ত বিশ্বশর্মা সম্প্রতি সভাপতি ভোটে অন্যতম প্রার্থী শশী তারুরকে কটাক্ষ করে বলেছিলেন, যে এক হাজার জন সাহসী কংগ্রেসি শশীকে ভোট দিয়েছেন, তাঁরা আগামী দিনে বিজেপিতেই যোগ দিতে চলেছেন। এ বার তার পাল্টা এল কেরল থেকে। শশী বললেন, ‘‘বুকে সাহস থাকলে বিজেপিতে কেউ যায়!’’

গোলমালের সূত্রপাত শনিবার। অসমের মুখ্যমন্ত্রী বলেন, ‘‘কংগ্রেসের তথাকথিত সভাপতি নির্বাচনের ঢের আগেই ফল জানা হয়ে গিয়েছিল। আমি বলতে চাই, কংগ্রেসে গণতান্ত্রিক মানসিকতার মানুষ আছে মাত্র সেই হাজার জন, যাঁরা সাহস দেখিয়ে শশী তারুরকে ভোট দিয়েছিলেন। আমি জানি খুব দ্রুত তাঁরা সবাই বিজেপিকে যোগ দেবেন।’’ তারই পাল্টা জবাব দিয়েছেন শশী। তিনি বলেন, ‘‘বুকে সাহস থাকলে বিজেপিতে কেন যোগ দিতে যাবেন! যাদের লড়াই করার সাহস নেই তাঁরাই বরং বিজেপিতে যোগ দেবেন।’’ প্রসঙ্গত, হিমন্ত দীর্ঘ দিন কংগ্রেসে ছিলেন। কিন্তু হাওয়া বদলের আঁচ করে তিনি শিবির বদলে বিজেপিতে চলে যান। পরবর্তী কালে তাঁকেই অসমের মুখ্যমন্ত্রী করে বিজেপি। এই প্রেক্ষিতে শশীর কটাক্ষে সরাসরি বিদ্ধ হয়েছেন একদা কংগ্রেসি হিমন্ত।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর ছিল কংগ্রেসের সভাপতি নির্বাচন। তাতে মুখোমুখি লড়াই সীমাবদ্ধ ছিল শশী তারুর এবং মল্লিকার্জুন খাড়্গের মধ্যে। গত প্রায় আড়াই দশকের মধ্যে এই প্রথম কংগ্রেসের সভাপতি নির্বাচন হল, যেখানে গান্ধী পদবির কেউ প্রতিদ্বন্দ্বিতা করেছন না। ভোটবাক্স খুললে দেখা যায়, শশী পেয়েছেন ১,০৭২টি ভোট। সেখানে খাড়্গে পান ৭,৮৯৭টি ভোট। হিমন্ত মূলত শশীর প্রাপ্ত ভোটের দিকেই ইঙ্গিত করেই ওই মন্তব্য করেছিলেন। পাল্টা শশী হিমন্তকে তাঁর অতীত মনে করিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Himanta Biswa Sarma Shashi Tharoor Congress BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE