Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Assam

Assam Floods: বন্যাকবলিত অসমে মৃত্যু বেড়ে ১৭৪, এখনও জলের তলায় শিলচরের বিস্তীর্ণ এলাকা

বন্যা পরিস্থিতিতে অসমের কাছার জেলায় আরও এক জনের মৃত্যু হয়েছে। প্রচুর ফসল ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। শিলচরের বিভিন্ন এলাকা এখনও জলমগ্ন।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৫:১১
Share: Save:

চলতি বছরে বন্যা পরিস্থিতিতে দুর্দশা যেন কাটছেই না অসমে। প্লাবনে আরও এক জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। সর্বভারতীয় এক সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার কাছার জেলায় এক জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭৪।

শিলচর শহরের বিভিন্ন এলাকা এখনও জলের তলায়। যার জেরে চরম দুর্ভোগে পড়েছেন বাসিন্দারা। চেংকুরি রোড, ন্যাশনাল হাইওয়ে রোড, মালিনী বিল এলাকা এখনও জলমগ্ন বলে খবর।

এই মুহূর্তে বন্যা কবলিত অসমে ২২.১৭ লক্ষ মানুষ দুর্ভোগে রয়েছেন। বর্তমানে ২৭টি জেলার বিভিন্ন এলাকা জলমগ্ন। আগে ৩০টি জেলা বিপর্যস্ত ছিল। প্লাবনে ৫০৭১৪.১৮ হেক্টরেরও বেশি জমির ফসল নষ্ট হয়েছে। বরপেটাতেই ক্ষতির মুখে ১৪১৭২ হেক্টর জমির ফসল।

উত্তর-পূর্বের এই রাজ্যে ৪০৪টি ত্রাণশিবিরে এই মুহূর্তে আশ্রয় নিয়েছেন দু’লক্ষ ৭৭ হাজার ৩৩৫ জন। জানা গিয়েছে, বন্যা পরিস্থিতির জেরে ২৬০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam flood silchar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE