Advertisement
০৬ মে ২০২৪
Assam Rifles’ soldier injured diffusing Bomb

মণিপুরে বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে আচমকা বিস্ফোরণ, আহত অসম রাইফেলসের জওয়ান

শুক্রবার সকালে বিষ্ণুপুর জেলার এক জায়গায় একটি বোমা পড়ে থাকতে দেখা যায়। অসম রাইফেলসের এক জওয়ান সেই বোমাটি নিষ্ক্রিয় করতে গেলে তা ফেটে যায়। তাতে আহত হন সেনা জওয়ান।

representational image

মণিপুরে বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে আহত সেনা জওয়ান। — প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইম্ফল শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৫:২১
Share: Save:

বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে আহত এক সেনা জওয়ান। ঘটনাটি ঘটেছে মণিপুরের রাজধানী ইম্ফল থেকে ৬০ কিলোমিটার দক্ষিণে বিষ্ণুপুর জেলায়। ওই এলাকায় টহলদারির কাজ করছিল অসম রাইফেলস। তারই এক জওয়ান বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে আহত হন বলে জানিয়েছেন সেনার মুখপাত্র।

ক্রমশ ছন্দে ফিরছে মণিপুর। যদিও বিক্ষিপ্ত অশান্তির ঘটনা এখনও থামেনি। শুক্রবার সকালে বিষ্ণুপুরে টহলদারির কাজ করছিল সেনা। প্রসঙ্গত, বৃহস্পতিবার এই জেলাতেই জঙ্গি হামলায় মৃত্যু হয়েছিল এক পুলিশকর্মীর। আহত হয়েছিলেন আরও চার জন। তার পরেই শুরু হয় পুলিশ এবং সেনাবাহিনীর তল্লাশি অভিযান।

শুক্রবার সকালে টহলদারির সময় একটি বোমাকে নিষ্ক্রিয় করা শুরু করেন অসম রাইফেলসের এক জওয়ান। সেই সময় বোমাটি ফেটে যায়। তাতে আহত হন ওই সেনাকর্মী। সেনার তরফে তাদের মুখপাত্র জানিয়েছেন, স্থানীয় ভাবে তৈরি বোমাটি নিষ্ক্রিয় করার সময় বিস্ফোরণ ঘটে। তবে আঘাত গুরুতর নয় বলে জানানো হয়েছে।

বিগত কিছু দিন ধরেই জ্বলছে উত্তর-পূর্বের মণিপুর। গত ৩ মে জনজাতিদের একটি মিছিল থেকে অশান্তি ছড়ায়। দফায় দফায় সংঘর্ষে মৃত্যু হয় বহু মানুষের। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনা মোতায়েন করা হয় মণিপুরের রাস্তায়। মোট ১২৮ কলম সেনা নামানো হয় রাজ্যে। অসম রাইফেলস-সহ প্রায় ১০ হাজার জওয়ান এখনও রাজ্যের বিভিন্ন প্রান্তে নজরদারির কাজ চালাচ্ছেন। তা করতে গিয়েই আহত হলেন অসম রাইফেলসের এক জওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Assam Rifles bomb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE