Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Local Utpat: হলিউড-বলিউডকে ১০ গোল দিল কেনির লোকাল

কেনি ও তাঁর ছোট্ট দল পরিচিতি পায় ২০১৩ সালে ইউটিউবে বিখ্যাত হওয়া অনাবিল মজা ও কুংফুতে ভরপুর ছবি ‘লোকাল কুংফু’র দৌলতে।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি ২২ মে ২০২২ ০২:৩৯
Save
Something isn't right! Please refresh.
‘লোকাল উৎপাত’ ছবির কলাকুশলীরা

‘লোকাল উৎপাত’ ছবির কলাকুশলীরা
—নিজস্ব চিত্র।

Popup Close

একই সঙ্গে বক্স অফিসে চলা বলিউডি ছবির বাজেট ষাট কোটির বেশি। আর হলিউডি ছবির ক্ষেত্রে সংখ্যাটা ২০০ মিলিয়ন ডলার! কিন্তু জনতার থেকে অর্থ সংগ্রহ করে, অভিনেতা বিদ্যুৎ জামেওয়ালের সাহায্য নিয়ে তৈরি ৩০ লাখ টাকার অসমিয়া ছবি বক্স অফিসে বলিউড-হলিউডকে দশ গোল দিয়ে সুপারহিট হল! অনলাইন বুকিং সাইট হোক বা রিভিউ পোর্টাল- রেটিং দশে সাড়ে আট থেকে নয়ের মধ্যে ঘোরাফেরা করছে। এমনই অভাবিত সাফল্যকে সঙ্গী করে আজ, শুক্রবার, দ্বিতীয় সপ্তাহে পা রাখল কেনি বসুমাতারির ছবি ‘লোকাল উৎপাত’।

কেনি ও তাঁর ছোট্ট দল পরিচিতি পায় ২০১৩ সালে ইউটিউবে বিখ্যাত হওয়া অনাবিল মজা ও কুংফুতে ভরপুর ছবি ‘লোকাল কুংফু’র দৌলতে। ২০১৭ সালে বেরোয়‘লোকাল কুংফু-২’। হলে ভিড়। চারিদিকে আলোচনায় সিনেমার গান, গল্প, সংলাপ। কিন্তু কপাল মন্দ কেনির। ওই সময়ই ‘বাহুবলী-২’ মুক্তি পায়। পরিবেশকদের চাপে অনেক হল থেকেই কেনির ছবি সরানো হয়। ফলে লোকসানের বোঝা বইতে হয় কেনিকে। পরের ছবি ‘সাসপেন্ডেড ইনস্পেক্টর বড়ো’ দর্শকের প্রশংসা পেলেও লাভের মুখ দেখেনি। মুম্বইয়ের ফ্ল্যাট বেচে দেন তিনি। কিন্তু ছবি তৈরি তখন কেনির নেশা। আর কেনির ছবি দেখাও অসমের নতুন প্রজন্মের আশা হয়ে দাঁড়িয়েছে। কেনি ও তাঁর দলবল এ বার লোকাল উৎপাত তৈরিতে হাত দেন। অনলাইনে ক্রাউডফান্ডিংয়ের আবেদন জানান তিনি।

Advertisement
‘লোকাল উৎপাত’ ছবির কলাকুশলীরা

‘লোকাল উৎপাত’ ছবির কলাকুশলীরা


ক্রাউডফান্ডিং সাইটের নজির ভেঙে কেনির ছবিকে সাহায্য করতে টাকা দেন ১২৭০ জন। ওঠে ১০ লক্ষ টাকা। ইয়ারা ছবিতে অ্যাকশন হিরো বিদ্যুৎ জামওয়ালের সঙ্গে কাজ করেছিলেন কেনি। অসমে স্থানীয় ছেলেমেয়েদের নিয়ে অ্যাকশন নির্ভর মজার ছবি তৈরি হচ্ছে জানতে পেরে বিদ্যুৎ নিজেই কেনির অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেন।

কেনি বলেন, বিদ্যুতের মতো তারকার কাছ থেকে এমন সাহায্য পাওয়ার কথা ভাবতেই পারিনি। ওর টাকা পেয়ে খুব উপকার হয়েছে। আমার লড়াকু অভিনেতা-অভিনেত্রীদের হাতে একটু বেশি টাকা তুলে দিতে পেরেছি এ বার।

কিন্তু বনি দেউড়ি, পুনম গুরুং, জনি দেউড়ি, কেনি, বিভাস সিংহদে নিয়ে তৈকি ছবিটি মুক্তি পায় মার্ভেল কমিক্সের ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস’ এবং রণবীর সিংহের ‘জয়েশভাই জোরদার’-এর সঙ্গে। বড় বাজেটের দুই ছবির সামনে ‘লোকাল উৎপাত’ টিঁকতে পারবে কী না- তা নিয়ে টেনশন ছিল কেনির। ঘটল উল্টোটাই। অসমে হিট হল লোকাল উৎপাতই। প্রথম সপ্তাহে হল থেকে সংগ্রহ হয়েছে ৪০ লক্ষ টাকা। জনতার চাহিদায় ২৭ মে থেকে দিল্লি, নয়ডা, মুম্বই, বেঙ্গালুরু, কলকাতাতেও মুক্তি পাচ্ছে লোকাল উৎপাত।

কেনি বলেন, “সীমিত সামর্থ্যে, মূলত কমবয়সীদের কাছে প্রচার চালিয়েছি আমরা। প্রচারের ট্যাগলাইন ছিল ‘পেটব্যথার ট্যাবলেট নিয়ে সিনেমাহলে আসবেন’। দর্শক যে এত ভালবাসা দেবেন ভাবতে পারিনি। এ বার অন্তত পরের ছবির জন্য অন্যদের কাছে হাত পাততে হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement