Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Assembly Election 2018

লাইভ: ছত্তীসগঢ়ে এ বার কী হবে, তীব্র হচ্ছে কৌতূহল

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত জোগী এ বার মায়াবতীর বহুজন সমাজ পার্টির (বিএসপি) সঙ্গে জোট বেঁধে নির্বাচনী ময়দানে নেমেছেন। তাঁর দল ও বিএসপি এ বার বেশ কয়েকটি আসনে ভোট কেটে ক্ষমতার ভারসাম্যে বিঘ্ন ঘটাতে পারে বলে অনেকেরই আশঙ্কা।

ছত্তীসগঢ় বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ভাগ্যে কি এ বার শিকে ছিঁড়বে?

ছত্তীসগঢ় বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ভাগ্যে কি এ বার শিকে ছিঁড়বে?

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

অপেক্ষা আর কিছু ক্ষণের। ৯০ আসনের ছত্তীসগঢ় বিধানসভা নির্বাচনের ফলগণনা শুরু হতে চলেছে। টানা ১৫ বছর ক্ষমতায় রয়েছে বিজেপি। মুখ্যমন্ত্রী রমন সিংহের নেতৃত্বে বিজেপি এ বারেও ফের ক্ষমতায় ফিরতে পারবে কি না তা নিয়ে সৃষ্টি হয়েছে তীব্র কৌতূহলের। পাশাপাশি, দীর্ঘ দিনের খরা কাটিয়ে কংগ্রেসের ভাগ্যে কি এ বার শিকে ছিঁড়বে? উঠছে এই প্রশ্নও। বিভিন্ন বুথফেরত সমীক্ষায় ইঙ্গিত দেওয়া হয়েছে, ছত্তীসগঢ়ে এ বার বিজেপি এবং কংগ্রেসের মধ্যে লড়াই হবে হাড্ডাহাড্ডি।

Advertisement

কিন্তু বহু হিসেব ওলটপালট করে দিতে পারে একদা কংগ্রেসে থাকা অজিত জোগীর নবগঠিত দল ছত্তীসগঢ় জনতা কংগ্রেস। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত জোগী এ বার মায়াবতীর বহুজন সমাজ পার্টির (বিএসপি) সঙ্গে জোট বেঁধে নির্বাচনী ময়দানে নেমেছেন। তাঁর দল ও বিএসপি এ বার বেশ কয়েকটি আসনে ভোট কেটে ক্ষমতার ভারসাম্যে বিঘ্ন ঘটাতে পারে বলে অনেকেরই আশঙ্কা।

ছত্তীসগঢ়ে ২০১৩-র বিধানসভা নির্বাচনে বিজেপি পেয়েছিল ৪৯টি আসন। কংগ্রেসের দখলে গিয়েছিল ৩৯টি। দু’টি আসন গিয়েছিল অন্যদের দখলে।

আরও পড়ুন: গণনা-পর্বে কংগ্রেসকে নিয়ে চিন্তা অমিতের

Advertisement

আরও পড়ুন: সংসদ নিয়ে বৈঠক, নজরে ভোটের ফলই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.