Advertisement
০৫ অক্টোবর ২০২২
COVID19

covid 19: বাড়ছে করোনা, স্বাধীনতা দিবসে রাজ্যগুলোকে বড় জমায়েত এড়াতে বলল কেন্দ্রীয় সরকার

ইতিমধ্যেই করোনাবিধির যথাযথ পালনে জোর দিয়েছে একাধিক রাজ্য। দিল্লি সরকার এ সপ্তাহে মাস্কবিধি পুনরায় চালু করেছে। মাস্ক না পরলে জরিমানা।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১৯:৪৭
Share: Save:

আবার বাড়ছে করোনা। এই পরিস্থিতিতে সব ক’টি রাজ্যকে আসন্ন স্বাধীনতা দিবসে বড় জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দিল কেন্দ্র। পাশাপাশি পরস্পরের শারীরিক দূরত্ব বজায় রাখা, হাত ধোয়া এবং মাস্ক পরার কথাও আবার মনে করিয়ে দিয়েছে কেন্দ্র।

ইতিমধ্যেই করোনাবিধির যথাযথ পালনে জোর দিয়েছে একাধিক রাজ্য। দিল্লি সরকার এ সপ্তাহে মাস্কবিধি পুনরায় চালু করেছে। জানিয়েছে, মাস্ক না পরলে ৫০০ টাকা করে জরিমানা করা হবে।

দেশে দৈনিক করোনা সংক্রমণ ১৬,৫৬১। দৈনিক করোনা সংক্রমণের হার ৫.৪৪ শতাংশ। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায় সবচেয়ে বেশি অবদান দিল্লি ও মুম্বইয়ের। বৃহস্পতিবার দিল্লিতে ২,৭২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গত সাত মাসে সর্বোচ্চ। ছ’জনের মৃত্যু হয়েছে। দৈনিক করোনা সংক্রমণের হার ১৪.৩৮ শতাংশ।

এই পরিস্থিতিতে স্বাধীনতা দিবসের বিভিন্ন অনুষ্ঠানে বড় জমায়েত থেকে সংক্রমণ মাথাচাড়া দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরা। কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য মন্ত্রক তাই আগেভাগেই সমস্ত রাজ্যকে সতর্ক করে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.