Advertisement
১১ মে ২০২৪
Ram Mandir

‘শুনুন রাহুল বাবা...’ কবে রামমন্দির তৈরি হয়ে যাবে, জানিয়ে দিলেন শাহ

আগামী লোকসভা নির্বাচনের আগেই যে রামমন্দির তৈরি হয়ে যাবে তার জল্পনা ছিল। ত্রিপুরায় দলীয় কর্মসূচিতে গিয়ে মন্দির তৈরি হয়ে যাওয়ার দিনক্ষণও ঘোষণা করে দিলেন অমিত শাহ।

রামমন্দিরের কাজ সম্পূর্ণ হওয়ার দিন ঘোষণা অমিত শাহের।

রামমন্দিরের কাজ সম্পূর্ণ হওয়ার দিন ঘোষণা অমিত শাহের। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
আগরতলা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৭:৪১
Share: Save:

আগামী লোকসভা নির্বাচনের আগেই যে রামমন্দির তৈরি হয়ে যাবে তার জল্পনা ছিল। এ বার তাতে সিলমোহর দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৃহস্পতিবার ত্রিপুরা সফরে গিয়ে শাহ জানিয়ে দিয়েছেন, ২০২৪ সালের ১ জানুয়ারির মধ্যে তৈরি হয়ে যাবে রাম মন্দির।

বৃহস্পতিবার উত্তর ত্রিপুরার ধর্মনগরে বিজেপির ‘জন বিশ্বাস যাত্রা’র উদ্বোধন করতে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানেই রাম মন্দির নির্মাণের কাজ সম্পূর্ণ হয়ে যাওয়ার দিন ক্ষণ ঘোষণা করেছেন শাহ। কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কটাক্ষ করে শাহ বলেন, ‘‘রাহুল বাবা শুনুন, আমি রাম মন্দির তৈরি হয়ে যাওয়ার দিন ক্ষণ ঘোষণা করছি। অযোধ্যার রাম মন্দির ২০২৪ সালের ১ জানুয়ারিতেই তৈরি হয়ে যাবে।’’ অনেকেই মনে করছেন ২০২৪ সালের ১ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন হতে যাচ্ছে। তবে ‘উদ্বোধন’ শব্দটি উচ্চারণ করেননি শাহ। প্রসঙ্গত, গত বছর অক্টোবর মাসের শুরুতেই জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট জানিয়ে দিয়েছিল, অযোধ্যায় রামমন্দিরের নির্মাণ কাজ অর্ধেকের বেশি এগিয়ে গিয়েছে। ২০২৪ সালের জানুয়ারি মাস থেকে তা পর্যটকদের জন্য খুলে যাবে বলেও জানানো হয় ওই ট্রাস্টের তরফে। ওই সময়ের মধ্যে মন্দিরে মূর্তি বসানোর কাজও শেষ হয়ে যাবে বলে ট্রাস্ট সূত্রে জানা গিয়েছে।

ট্রাস্ট সূত্রে জানা গিয়েছে, ২.৭৭ একর জমির উপর মূলত গ্রানাইট পাথর দিয়ে তৈরি হচ্ছে রামমন্দির। তাতে রয়েছে ৩৯২টি স্তম্ভ। এ ছাড়াও থাকবে ১২টি দরজা। থাকবে সিংহ দরজাও। ট্রাস্ট সূত্রে আরও বলা হয়েছে, ওই মন্দিরে ভূমিকম্পের কোনও প্রভাব পড়বে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ram Mandir Amit Shah Tripura Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE