Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ram Mandir

কত খরচ রাম মন্দির তৈরিতে, কত দিন লাগবে, জানালেন অছি পরিষদের কোষাধ্যক্ষ

দেশের সাড়ে ৬ লক্ষ গ্রামের ১৫ কোটি বাড়িতে আমরা পৌঁছে যাওয়া হবে মন্দিরের অর্থ সংগ্রহের জন্য।

প্রস্তাবিত মন্দিরের কাঠামো।

প্রস্তাবিত মন্দিরের কাঠামো।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১২:৩৭
Share: Save:

অযোধ্যার রাম মন্দির অছি পরিষদের কোষাধ্যক্ষ জানিয়েছেন, রাম মন্দির তৈরি করতে খরচ হবে ১১০০ কোটি টাকার বেশি। আনুমানিক ৩ বছর সময় লাগবে এই মন্দির তৈরি করতে।

অছি পরিষদের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দগিরি মহারাজ সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ‘‘মূল মন্দির তৈরি করতে ৩ থেকে সাড়ে ৩ বছর লাগবে। খরচ হবে আনুমানিক ৩০০-৪০০ কোটি টাকা। কিন্তু মন্দির চত্ত্বরের ৭০ একর জুড়ে কাজ সম্পূর্ণ করতে খরচ হবে প্রায় ১১০০ কোটি টাকা।’’ তিনি জানিয়েছেন, বিভিন্ন মহলের বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে রাম মন্দির তৈরির বিষয়ে এই আনুমানিক সময় ও খরচ নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সংস্থাকে তিনি আরও জানিয়েছেন, বড় বাণিজ্যিক সংস্থা ও কয়েকটি পরিবারের পক্ষ থেকে মন্দিরের অর্থ দেওয়ার কথা বলা হয়েছিল। বলা হয়েছিল, পরিকল্পনা জানাতে, তাঁরা অনুদান দেবেন। কিন্তু সেই আবেদন অস্বীকার করেছে মন্দিরের অছি পরিষদ। তাঁরা চাইছেন, সাধারণ মানুষের কাছ থেকেই ধীরে ধীরে অর্থ সংগ্রহ করে মন্দির গড়ে তুলতে।

সারা দেশের সাহয্য নিয়ে মন্দির গড়ে তোলাই লক্ষ্য, এ কথা জানিয়েছেন কোষাধ্যক্ষ। তিনি বলেছেন, ‘‘সারা দেশের সাড়ে ৬ লক্ষ গ্রামের ১৫ কোটি বাড়িতে আমরা পৌঁছে যাব মন্দিরের অর্থ সংগ্রহের জন্য।”

সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেছিলেন, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে তাঁরা মন্দিরের জন্য অর্থ সংগ্রহের জন্য যাবেন কি না। তা নিয়ে তিনি বলেছেন, যদি শিবসেনা প্রধান দান করতে রাজি থাকেন, তা হলে তাঁরা গিয়ে অর্থ সাহায্য চাইতেই পারেন। ইতিমধ্যে মহারাষ্ট্রে বিধান পরিষদের চেয়ারপার্সন নীলম গোরহে এক কেজি রুপো দিয়েছেন মন্দির নির্মাণের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Ram Mandir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE