Advertisement
০২ মে ২০২৪
Uttar Pradesh

বরযাত্রী নিয়েই হবু বর হাজির পরীক্ষাকেন্দ্রে, বিয়ের সাজে দিলেন পরীক্ষাও

প্রশান্ত যত ক্ষণ পরীক্ষা দিচ্ছিলেন, তত ক্ষণ পরীক্ষাকেন্দ্রের বাইরে অপেক্ষায় ছিল বরযাত্রী। প্রশান্তের পরীক্ষা শেষ হলে বরযাত্রীর সঙ্গে তিনি রওনা হন জীবনের নতুন অধ্যায় শুরু করার পথে।

পরীক্ষাকেন্দ্রের সামনে হবু বরের সঙ্গে পুলিশ।

পরীক্ষাকেন্দ্রের সামনে হবু বরের সঙ্গে পুলিশ। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১০:২২
Share: Save:

বিয়ে এবং পরীক্ষার দিন একই। জীবনের নতুন অধ্যায় শুরুর আগে পরীক্ষা কেন্দ্রে বরযাত্রী নিয়েই হাজির হলেন হবু বর। বরের বেশে, মাথায় পাগড়ি পরে দিলেন পরীক্ষাও। ঘটনাটি উত্তর প্রদেশের মাহোবা এলাকায় ঘটেছে। পরীক্ষার্থীর নাম প্রশান্ত যাদব।

পুলিশ সূত্রে খবর, রবিবার সন্ধ্যায় বিয়ের লগ্ন ছিল প্রশান্তের। সে দিন সকালেই কনস্টেবল পদের জন্য পরীক্ষা দেওয়ার কথা তাঁর। তাই সকাল সকাল বাড়ি থেকে বরযাত্রী নিয়েই বেরিয়ে পড়েছিলেন তিনি। উত্তর প্রদেশের মুধারি এলাকায় থাকেন তিনি। বিয়ে করতে তাঁকে যেতে হত বান্দা এলাকায়।

পুলিশ জানায়, প্রশান্তের পরীক্ষাকেন্দ্র ছিল মাহোবা এলাকার একটি স্কুলে। মুধারি থেকে বান্দা যাওয়ার পথেই পড়ে প্রশান্তের পরীক্ষাকেন্দ্র। তাই সকাল সকাল বরের সাজে বরযাত্রী নিয়ে বেরিয়ে পড়েছিলেন তিনি। মাহোবার স্কুলে গিয়ে বরযাত্রীরা সকলে থেমে যান। স্থানীয়েরা-সহ ঘটনাস্থলে উপস্থিত পুলিশকর্মীরাও পরীক্ষাকেন্দ্রের সামনে বরযাত্রী দাঁড়িয়ে যেতে দেখে অবাক হয়ে যান।

প্রশান্ত যে পরীক্ষা দিয়ে বিয়ে করতে যাবেন, সে কথা জানাতে সেখানকার পুলিশকর্মী এবং স্কুল কর্তৃপক্ষ তাঁকে বরের সাজেই পরীক্ষা দেওয়ার অনুমতি দেন। প্রশান্ত যত ক্ষণ পরীক্ষা দিচ্ছিলেন, তত ক্ষণ পরীক্ষা কেন্দ্রের বাইরে অপেক্ষায় ছিলেন বরযাত্রীরা। প্রশান্তের পরীক্ষা শেষ হলে বরযাত্রীর সঙ্গে তিনি রওনা হন জীবনের নতুন অধ্যায় শুরু করার পথে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Exam centre Wedding Groom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE