Advertisement
১৩ জুলাই ২০২৪
Arvind Kejriwal

মঞ্চে কেজরীবাল, সেলফি তোলার হুড়োহুড়ি খুদে মাফলারম্যানের সঙ্গে

কালো মাফলার, চোখে চশমা এঁটে রেড কার্পেটে পা রাখে সে।

রাঘব চাড্ডার সঙ্গে অভিযান। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

রাঘব চাড্ডার সঙ্গে অভিযান। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ ১৭:১৫
Share: Save:

মঞ্চে দাঁড়িয়ে শপথ নিচ্ছেন এক জন। আর অন্য জন মাতিয়ে রেখেছে রেড কার্পেট। এক জনের ভাষণ শুনতে যখন মুখিয়ে গোটা দেশ, ঠিক তখনই অন্য জনের পাশে দাঁড়ানো নিয়ে হুড়োহুড়ি পড়ে গেল. রবিবার দিল্লির রামলীলা ময়দানে তৃতীয়বারের মুখ্যমন্ত্রী হিসেবে অরবিন্দ কেজরীবালের শপথগ্রহণ অনুষ্ঠানে এমনই দৃশ্য চোখে পড়ল, যেখানে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠল একরত্তি ‘বেবি মাফলারম্যান’। কেজরীবালের মতো সাজগোজ করে এর আগে সোশ্যাল মিডিয়ায় শোরগোল ফেলে দিয়েছিল যে শিশু।

গত ১১ ফেব্রুয়ারি দিল্লি বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি (আপ) জয়ী হওয়ার পরই বাবা রাহুল তোমরের সঙ্গে আপের দফতরের বাইরে উৎসবে শামিল হয়েছিল এক বছরের অভিযান তোমার। কেজরীবালের আদলে ফুলহাতা সোয়েটার, গলায় মাফলার এবং মাথায় আপের টুপি পরা তার সেই ছবি ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। তার পরেই ছোট্ট অভিযানকে ‘বিশেষ অতিথি’ হিসাবে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছিলেন আপ নেতৃত্ব।

সেই মতো এ দিন রামলীলা ময়দানে পৌঁছে যায় অভিযান। লাল সোয়েটার, কালো মাফলার, চোখে চশমা এঁটে রেড কার্পেটে পা রাখে সে। সেখানে তাঁকে ঘিরে হুড়োহুড়ি শুরু হয়ে যায় বিশিষ্ট জনেদের মধ্যেও। নিজেদের চেয়ার ছেড়ে উঠে আসেন রাঘব চাড্ডা, ভগবন্ত মান, সঞ্জয় সিংহরা। একে একে অভিযানের সঙ্গে নিজস্বী তোলেন তাঁরা। রাঘব চাড্ডা আবার সেই ছবি আবার সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করেন। তিনি লেখেন, ‘‘মিষ্টি খুদে মাফলারম্যানের সঙ্গে।’’

রেড কার্পেটে অভিযান। ছবি: পিটিআই।

আরও পড়ুন: পুলিশি বাধা উড়িয়েই অমিত শাহের বাড়ির দিকে শাহিন বাগ প্রতিবাদীদের মিছিল

আরও পড়ুন: ‘কেমছো’ পাল্টে হল ‘নমস্তে’, আট দিন আগে নাম বদলানো ট্রাম্পের ভারত সফরের​

রাঘব চাড্ডার টুইট।

তবে শুধু অভিযানই নয়, এ দিন কেজরীবালের মতো সেজে বহু শিশুই ভিড় করেছিল রামলীলা ময়দানে, যার মধ্যে অন্যতম হল জায়েদ হুসেন। জায়েদের মা রুখসানা বলেন, ‘‘বাওয়ানা থেকে এসেছি আমরা। আমাদের ওখানে খুব ভাল কাজ করেছেন কেজরীবাল।’’ তবে সকলে কেজরীবালের মতো সেজে এলেও, এ দিন মাফলার ছাড়াই শপথ নিতে গিয়েছিলেন কেজরীবাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE