Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bar Council Of India

বিদেশি আইনজীবী এবং ল’ফার্মগুলি ভারতে কাজ করতে পারবে, সম্মতি দিল বার কাউন্সিল

ইতিমধ্যেই ‘বার কাউন্সিল অফ ইন্ডিয়া রুলস ফর রেজিস্ট্রেশন অ্যান্ড রেগুলেশন ফর ফরেন লইয়ার্স অ্যান্ড ফরেন ল’ফার্মস ইন ইন্ডিয়া ২০২২’ বিধি চালু করতে সক্রিয়তা হয়েছে বলে বিসিআই জানিয়েছে।

Bar Council of India (BCI) has agreed to open doors for foreign lawyers and law firms

বিদেশি আইনজীবী এবং ল’ফার্মগুলিকে ভারতে কাজ করার ছাড়পত্র দিল বার কাউন্সিল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৬:৩৭
Share: Save:

বিদেশি আইনজীবী এবং আইন সহায়তাকারী সংস্থাগুলিকে (ল’ফার্ম) ভারতে কাজ করার ছাড়পত্র দিতে সক্রিয় হল বার কাউন্সিল অফ ইন্ডিয়া (বিসিআই)।

বুধবার বিসিআইয়ের তরফে জানানো হয়েছে বিদেশি আইনজীবী এবং ল’ফার্মগুলি যাতে ভারতে কাজ করতে পারে, সেই উদ্দেশ্যে দ্রুত প্রয়োজনীয় বিধি কার্যকর করা হবে। এই উদ্দেশ্যে ইতিমধ্যেই ‘বার কাউন্সিল অফ ইন্ডিয়া রুলস ফর রেজিস্ট্রেশন অ্যান্ড রেগুলেশন ফর ফরেন লইয়ার্স অ্যান্ড ফরেন ল’ফার্মস ইন ইন্ডিয়া ২০২২’ বিধি চালু করতে সক্রিয় হয়েছে বলে বিসিআই জানিয়েছে।

বিদেশি আইনজীবী এবং ল’ফার্মগুলি ভারতে কাজ করার সুযোগ পেলে এ দেশের আইনজীবী এবং সশ্লিষ্ট সংস্থাগুলি পেশাগত প্রতিযোগিতায় ক্ষতিগ্রস্ত হবে না বলেও জানিয়েছে বিসিআই। সংস্থার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘একটি সীমাবদ্ধ এবং সুনিয়ন্ত্রিত পদ্ধতিতে দরজা খোলা হলে এ পদক্ষেপ ভারতকে কোনও অসুবিধার মুখে ফেলবে না।’ বরং প্রাথমিক ভাবে মোকদ্দমাবিহীন আইনি পরামর্শ সংক্রান্ত বিষয়গুলিতে এবং আন্তর্জাতিক সালিশি মামলাগুলির ক্ষেত্রে দেশ উপকৃত হবে বলেই সংস্থার তরফে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bar Council Of India Bar Council Law Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE