Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPS

Bengali IPS: পঞ্জাবের ডিজিপি বাঙালি সিদ্ধার্থ

ডিজি বাছাইয়ের জন্য প্রাথমিক ভাবে ১০ জন আইপিএসের নাম ইউপিএসসি-র কাছে পাঠিয়েছিল পঞ্জাব।

সিদ্ধার্থ চট্টোপাধ্যায়।

সিদ্ধার্থ চট্টোপাধ্যায়।

সংবাদ সংস্থা
অমৃতসর শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ০৬:২৩
Share: Save:

ইকবালপ্রীত সিংহ সাহোটা-র জায়গায় পঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেল পদে নিয়োগ করা হল বাঙালি আইপিএস সিদ্ধার্থ চট্টোপাধ্যায়কে। পঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোৎ সিংহ সিধুর সুপারিশেই সিদ্ধার্থকে ডিজি-র দায়িত্ব দিয়েছে চরণজিৎ সিংহ চন্নী সরকার।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী চন্নীর আস্থাভাজন প্রাক্তন ডিজি ইকবালপ্রীত এবং অ্যাডভোকেট জেনারেলের নিয়োগ নিয়ে আপত্তি জানিয়েই প্রদেশ কংগ্রেস প্রধানের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন সিধু। পরে অবশ্য ইস্তফাপত্র প্রত্যাহারও করে নেন তিনি।

মোগার পুলিশ প্রধান রাজ জিৎ সিংহ হুন্ডলের বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগ ওঠার পরে যে বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছিল, তার নেতৃত্বে ছিলেন সিদ্ধার্থ। এ ছাড়া আরও কিছু গুরুত্বপূর্ণ তদন্তভার সামলেছেন এই বাঙালি আইপিএস অফিসার। ১৯৮৬ ব্যাচের আইপিএস সিদ্ধার্থ অবসর নেবেন আগামী বছরের ৩১ মার্চ।

ডিজি বাছাইয়ের জন্য প্রাথমিক ভাবে ১০ জন আইপিএসের নাম ইউপিএসসি-র কাছে পাঠিয়েছিল পঞ্জাব। তাঁদের মধ্যে তিন জনকে বেছে পঞ্জাব সরকারকে পাঠাবে ইউপিএসসি। তাঁদেরই এক জনকে পূর্ণ মেয়াদে ডিজি-র দায়িত্ব দেওয়া হবে। সেই তালিকায় সিদ্ধার্থের নাম থাকলে তিনিই হয়তো দীর্ঘমেয়াদে এই দায়িত্ব সামলাবেন। তত দিন পর্যন্ত কার্যনির্বাহী ডিজি হিসেবেই থাকবেন সিদ্ধার্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPS Bengali DGP Punjab Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE