Advertisement
২২ মে ২০২৪
Air India

মামলা ঠুকে যাত্রী পাচ্ছেন ৪৪ হাজার টাকা! ভুলের মাশুল গুনতে হল এয়ার ইন্ডিয়াকে

করোনা অতিমারির জেরে দেশে লকডাউন শুরু হয়। আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল। যার জেরে বিমান বাতিল করে এয়ার ইন্ডিয়া।

করোনা লকডাউনের সময় বিমান বাতিল করে এয়ার ইন্ডিয়া।

করোনা লকডাউনের সময় বিমান বাতিল করে এয়ার ইন্ডিয়া। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৭:২৬
Share: Save:

করোনা অতিমারির সময় লন্ডন যাওয়ার জন্য বিমানের টিকিট কেটেছিলেন এক যাত্রী। কিন্তু লকডাউনের জেরে সেই বিমান বাতিল করে দেয় এয়ার ইন্ডিয়া। টিকিটের টাকা ফেরতও দেওয়া হয় যাত্রীকে। কিন্তু যে টাকা ফেরত পান ওই যাত্রী, তার মধ্যে থেকে টিকিট বাতিলের খরচ বাবদ ৪৪ হাজার ২৯ টাকা কেটে নেওয়া হয়েছিল। সেই টাকাই ওই যাত্রীকে ফেরত দিতে এয়ার ইন্ডিয়াকে নির্দেশ দিল ক্রেতা সুরক্ষা আদালত।

ঠিক কী ঘটেছিল? সংবাদ সংস্থা সূত্রে খবর, ২০২০ সালের জানুয়ারি মাসে লন্ডন যাওয়ার জন্য বিমানের টিকিট কেটেছিলেন মিলিন জগদীশভাই পারেখ নামে বেঙ্গালুরুর হেব্বাল এলাকার বাসিন্দা। বেঙ্গালুরু থেকে তাঁর লন্ডন যাওয়ার কথা ছিল ওই বছরের এপ্রিল মাসে। টিকিটের জন্য ১ লক্ষ ৩৫ হাজার ১৪৩ টাকা খরচ করেছিলেন ওই ব্যক্তি।

ওই বছর করোনা অতিমারির জেরে দেশে লকডাউন শুরু হয়। আন্তর্জাতিক উড়ান পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল। যার জেরে বিমান বাতিল করে এয়ার ইন্ডিয়া। বিমান বাতিল হওয়ায় ৪৪ হাজার ২৯ টাকা কেটে টিকিটের বাকি টাকা ফেরত দেওয়া হয় ওই যাত্রীকে।

কেন টিকিট বাতিলের খরচ বাবদ ৪৪ হাজার ২৯ টাকা কেটে নেওয়া হবে— এই প্রশ্ন করেন ওই যাত্রী। তাঁর বক্তব্য, বিমান সংস্থাই উড়ান বাতিল করেছে। ফলে এ ক্ষেত্রে তিনি কেন টিকিটের পুরো টাকা ফেরত পাবেন না? অনলাইনে যে সংস্থার পোর্টাল থেকে টিকিট কেটেছিলেন, সেখানে দ্বারস্থ হন ওই যাত্রী। কিন্তু ওই পোর্টালের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, বিষয়টি নিয়ে বিমান সংস্থার সঙ্গেই কথা বলতে হবে যাত্রীকে। তাঁর অভিযোগ, এয়ার ইন্ডিয়াকে বিষয়টি জানিয়েও কোনও সুরাহা হয়নি। এর পরই ২০২০ সালের জুলাই মাসে বেঙ্গালুরুতে ক্রেতা সুরক্ষা আদালতের দ্বারস্থ হন তিনি।

সেই মামলায় চলতি বছরের সেপ্টেম্বর মাসে আদালত নির্দেশ দেয় যে, বাকি যে ৪৪ হাজার ২৯ টাকা রয়েছে, তা ওই ব্যক্তিকে ৪৫ দিনের মধ্যে ফেরত দিতে হবে এয়ার ইন্ডিয়াকে। সেই সঙ্গে আরও ৫ হাজার টাকা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। সম্প্রতি এই খবরটি প্রকাশ্যে এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE