Advertisement
২৪ জুন ২০২৪
Covaxin

Covaxin: বিশ্ব জুড়ে প্রাপ্তবয়স্ক ও শিশুদের উপর প্রয়োগে কোভ্যাক্সিনকে ছাড়পত্র দিল হু

২০২১-এর জানুয়ারি থেকে ভারতে যত টিকা দেওয়া হয়েছে তার মধ্যে ২১% কোভ্যাক্সিন। কোভ্যাক্সিনই একমাত্র টিকা যা ভারতে ১৫ থেকে ১৮ বছর বয়স্কদের দেওয়া হচ্ছে।

বিশ্বব্যাপী শিশু ও প্রাপ্তবয়স্কদের উপর কোভ্যাক্সিন টিকা প্রয়োগের অনুমতি দিল বিশ্বস্বাস্থ্য সংস্থা (হু)।

বিশ্বব্যাপী শিশু ও প্রাপ্তবয়স্কদের উপর কোভ্যাক্সিন টিকা প্রয়োগের অনুমতি দিল বিশ্বস্বাস্থ্য সংস্থা (হু)।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ২২:৪৮
Share: Save:

বিশ্বব্যাপী শিশু ও প্রাপ্তবয়স্কদের উপর কোভ্যাক্সিন টিকা প্রয়োগের অনুমতি দিল বিশ্বস্বাস্থ্য সংস্থা (হু)। বৃহস্পতিবার এ খবর জানিয়েছে ভারত বায়োটেক। এই প্রথম ভারতে তৈরি কোনও করোনা প্রতিষেধক হু-এর আন্তর্জাতিক ছাড়পত্র পেল।

হায়দরাবাদের ভারত বায়োটেক বিবৃতিতে জানিয়েছে, কোভিড- ১৯ এর বিরুদ্ধে তাদের বিশ্বব্যাপী প্রয়োগযোগ্য টিকা তৈরির লক্ষ্য পূরণ হয়েছে। এই সংক্রান্ত সমস্ত ধাপ অতিক্রম করার পর তারা সেই ছা়ড়পত্র পেয়েছে।

২০২১-এর জানুয়ারি থেকে ভারতে যত টিকা দেওয়া হয়েছে তার মধ্যে ২১ শতাংশ কোভ্যাক্সিন। পাশাপাশি কোভ্যাক্সিনই একমাত্র টিকা যা ভারতে ১৫ থেকে ১৮ বছর বয়স্কদের দেওয়া হচ্ছে। ৩ জানুয়ারি থেকে সেই কর্মসূচি শুরু হয়েছে। এ বার জানা গেল, গোটা বিশ্বেই প্রাপ্তবয়স্ক ও শিশুদের দেওয়ার জন্য হু-এর ছাড়পত্র পেয়েছে ভারত বায়োটেকের এই করোনা টিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covaxin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE