Advertisement
০২ মে ২০২৪
Bharat Jodo Yatra

গেরুয়া ভেবে ভুল করবেন না! রাহুল গান্ধীর টুপির রং টুইট করে জানিয়ে দিল কংগ্রেস

গেরুয়ার (হিন্দিতে ‘ভগওয়া’) সঙ্গে মিল থাকলেও রাহুলের টুপি আসলে গেরুয়া নয়। কংগ্রেসের টুইটার জানাচ্ছে, টুপিটির রং ‘কেশরী’ (জাফরানের রং)।

ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর মাথায় দেখা গেল এই টুপি।

ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর মাথায় দেখা গেল এই টুপি। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নাগপুর শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ২১:২৩
Share: Save:

‘ভারত জোড়ো যাত্রা’য় নানা রূপ এবং ভঙ্গিতে দেখা যাচ্ছে তাঁকে। কখনও তাঁর পরনের ‘৪১ হাজার টাকার টি-শার্ট’ নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি। কখনও বা তাঁর ঢোল বাজানোর, ‘পুশ আপ’ করার ছবি ছড়িয়ে পড়ছে নেটমাধ্যমে।

মঙ্গলবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীর মাথার টুপির রং ঘিরে প্রশ্ন ওঠার আগেই বিষয়টি খোলসা করে দিল কংগ্রেস।আদর্শগত ভাবে সঙ্ঘ পরিবারের ‘কঠোর সমালোচক’ রাহুলের সেই ‘গেরুয়া’ টুপি পরা ছবি মঙ্গলবার কংগ্রেসের টুইটার হ্যান্ডলে প্রকাশ করা হয়েছে। কিন্তু টুপির রঙের পরিচয় দিতে গিয়ে গেরুয়ার বদলে বাছা হয়েছে ‘কেশরী’ (জাফরানের রং) শব্দ।

উত্তর ও পশ্চিম ভারতে হোলির আবিরের অবিচ্ছেদ্য অঙ্গ এই কেশরী। গেরুয়া (হিন্দিতে ‘ভগওয়া’)-র সঙ্গে মিল থাকলেও তা আসলে গেরুয়া নয়। তবে ভারতের জাতীয় পতাকার মতোই কংগ্রেসের সাংগঠনিক পতাকাতেও রয়েছে গেরুয়া রং। কংগ্রেসের ওই টুইটের তলায় লেখা— ‘বীরদের রং কেশরী, যে যোদ্ধারা দেশকে একজোট করতে বেরিয়েছেন।’

প্রসঙ্গত, ২০২৪-এর লোকসভা ভোটকে ‘পাখির চোখ’ করে কংগ্রেস সাংসদ রাহুল অন্য নেতাদের নিয়ে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত সাড়ে তিন হাজার কিলোমিটার ব্যাপী ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছেন। পাঁচ মাসের ‘ভারত জোড়ো’ যাত্রায় কংগ্রেসের মোট ১১৭ জন নেতানেত্রী পুরো রাস্তাই হাঁটবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE