Advertisement
১৮ জুলাই ২০২৪
Mumbai Billboard Collapse

মুম্বইয়ের ঘাতক বিলবোর্ড লাগানো সেই সংস্থার মালিক গ্রেফতার রাজস্থান থেকে, রয়েছে ধর্ষণের অভিযোগও

মুম্বইয়ের বিলবোর্ড ভেঙে ১৬ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ৭৪ জন। সেই ঘটনায় বিলবোর্ড লাগানো সংস্থার মালিককে রাজস্থানের উদয়পুর থেকে বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে।

মুম্বইয়ে বিলবোর্ড লাগানো সংস্থার মালিক তথা ব্যবসায়ী ভবেশ ভিন্ডে।

মুম্বইয়ে বিলবোর্ড লাগানো সংস্থার মালিক তথা ব্যবসায়ী ভবেশ ভিন্ডে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২২:৪৮
Share: Save:

মুম্বইয়ের বিলবোর্ড ভেঙে ১৬ জনের মৃত্যুর ঘটনায় অন্যতম অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। ওই বিলবোর্ডটি যে সংস্থা মুম্বইয়ের ঘাটকোপরে বসিয়েছিল, তার মালিক তথা ব্যবসায়ী ভবেশ ভিন্ডেকে গ্রেফতার করা হয়েছে রাজস্থানের উদয়পুর থেকে। ঘটনার পর থেকেই তিনি পলাতক ছিলেন বলে অভিযোগ। দু’দিন পর তাঁকে ধরা গিয়েছে।

বিলবোর্ড ভেঙে পড়ার পর ভবেশের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। এফআইআরেও অন্যতম মূল অভিযুক্ত হিসাবে তাঁর নাম ছিল। ভবেশের বিরুদ্ধে এ ছাড়াও অন্যান্য ঘটনায় অন্তত ২০টি মামলা রয়েছে। তার মধ্যে একটি ধর্ষণের অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। বিরোধী দলগুলির অভিযোগ, নিয়ম না মেনে ভবেশের সংস্থাকে বিলবোর্ড বসানোর টেন্ডার পাইয়ে দেওয়া হয়েছিল।

সোমবার ঘাটকোপরে যে বিলবোর্ডটি ঝড়ের কারণে ভেঙে পড়েছিল, তার দৈর্ঘ্য এবং প্রস্থ ছিল ১২০ ফুট করে। অথচ, মুম্বই শহর এলাকায় ৪০ ফুটের বেশি লম্বা বা চওড়া কোনও বিলবোর্ডে ছাড়পত্র দেওয়ার কথা নয় পুরসভার। দুর্ঘটনার পর মহারাষ্ট্রের একনাথ শিন্ডে সরকার মৃতদের পরিবারের জন্য পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে। সেই সঙ্গে আহতদের চিকিৎসার খরচও বহন করবে সরকার।

ঘাটকোপরের দুর্ঘটনার পর বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের (বিএমসি) তরফে ঘোষণা করা হয়েছে, এই মুহূর্তে মুম্বই শহরে নতুন করে কোনও হোর্ডিং লাগানোর অনুমতি দেওয়া হবে না। সরকারি, বেসরকারি উভয় ক্ষেত্রেই এই নির্দেশ প্রযোজ্য হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Billboard Collapse Billboard Mumbai arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE